মধ্যপ্রদেশে চলা রাজনৈতিক চাঞ্চল্যের মধ্যে অমিত শাহ এর দরবারে কমলনাথ

0
119

মধ্যপ্রদেশে (Madhya Pradesh) জারি পলিটিক্যাল ড্রামার মধ্যে মদ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ (Kamal Nath) স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে (Amit Shah) একটি চিঠি লেখেন। মুখ্যমন্ত্রী কমলনাথ স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে আবেদন করেছেন যে, কংগ্রেসের (Congress) যেই ২২ জন বিধায়ক ব্যাঙ্গালুরুতে মধ্যপ্রদেশে আছে তাঁরা যেন সুরক্ষিত ভাবে মধ্যপ্রদেশে পৌঁছান আর বিধানসভা অধিবেশনে যেন তাঁরা কোন ভয় ছাড়াই অংশ নিতে পারে। যদিও এই চিঠি জারি হওয়ার পর মধ্যপ্রদেশ বিধানসভার স্পীকার ৬ বিধায়কের ইস্তফা স্বীকার করে নিয়েছেন।

উল্লেখ্য, এই সময় সিন্ধিয়ার সমর্থক বিধায়কেরা ব্যাঙ্গালুরুতে আছেন। আরেকদিকে শুক্রবার বিজেপির নেতারা মধ্যপ্রদেশের রাজ্যপালের সাথে সাক্ষাৎ করে সিন্ধিয়ার সমর্থকদের সুরক্ষা নিয়ে চিন্তা জাহির করেন। বিজেপির নেতারা ওই বিধায়কদের মধ্যপ্রদেশ আসার পর তাঁদের সুরক্ষার দাবি জানিয়েছে।

প্রসঙ্গত বিজেপির নেতাদের তরফ থেকে বলা হয়েছে যে মধ্য প্রদেশের পুলিশের উপর তাঁদের কোন ভরসা নেই। বিধায়কদের সিআরপিএফ এর সুরক্ষা প্রদান করার দাবি জানায় তাঁরা। সুত্র অনুযায়ী, রাজ্যপাল এই মামলা নিয়ে ডিজিপিকে নির্দেশ দিয়েছে, এই সাক্ষাতের পর মধ্যপ্রদেশের বিক্ষুব্ধ বিধায়কদের সিআরপিএফ সুরক্ষা দেওয়া হবে। এর মানে এই যে, এবার এই বিধায়ক ব্যাঙ্গালুরু থেকে ভোপালে আসলে তাঁদের সুরক্ষায় সিআরপিএফ কর্মীরা মোতায়েন থাকবে।