ধোনি যুগের অবসান! BCCI এর কন্ট্রাক্ট লিস্ট থেকে বাদ পড়ল ক্যাপ্টেন কুলের নাম

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) বৃহস্পতিবার নিজেদের বার্ষিক কন্ট্রাক্ট লিস্টের ঘোষণা করল। এই তালিকায় সবথেকে আশ্চর্যজনক ব্যাপার হল এখানে ভারতীয় ক্রিকেটের তারকা তথা প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (mahendra singh dhoni) নাম নেই। গত বছর পর্যন্ত ধোনির (MS Dhoni) নাম ৫ কোটির গ্রেড-এ তে ছিল। ৩৮ বছর বয়সী ধোনি ২০১৯ এর জুলাই মাসের পর থেকে আর কোন আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। আর BCCI এর নতুন লিস্ট সামনে আসার পর ওনার ক্রিকেটে ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন চিহ্ন উঠলো। এবার কি তাহলে মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট জীবন শেষ?

BCCI বৃহস্পতিবার নিজেদের বার্ষিক কন্ট্রাক্ট লিস্ট ঘোষণা করেছে আর এটা ২০১৯ এর অক্টোবর থেকে ২০২০ এর সেপ্টেম্বর মাস পর্যন্ত জারি থাকবে। এই লিস্টে সেই সমস্ত খেলোয়াড়ের নাম আছে যারা ক্রিকেটের সমস্ত ফর্মাটে ভারতীয় দলের হয়ে খেলে। BCCI এর তরফ থেকে জারি এই তালিকায় A+ গ্রেডে তিনজন খেলোয়াড়ের নাম আছে, এদের প্রতি বছর সাত কোটি করে টাকা দেওয়া হবে। অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক রোহিত শর্মা আর জসপ্রিত বুমরাহ এর নাম A+ গ্রেডে আছে।

ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর নিউজিল্যান্ডের সাথে সেমিফাইনাল ম্যাচের পর মহেন্দ্র সিং ধোনিকে আর ২২ গজে দেখা যায়নি। এরপর ভারত অনেক টি-২০ আর একদিনের ম্যাচ খেলেছে, কিন্তু কোথাও ধোনির নাম ছিলোনা। সম্প্রতি উনি একটি বয়ান দিয়েছিল যে, ২২ গজে দেখার প্রশ্ন ওনাকে যেন জানুয়ারি মাসের পর জিজ্ঞাসা করা হয়।

এছাড়াও টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রীও বলেছিলেন যে, মহেন্দ্র সিং ধোনি টিম ইন্ডিয়ার বোঝা হতে চাননা আর! কিন্তু উনি খুব শীঘ্রই একটি বড় ট্যুর্নামেন্টের অংশ হবেন।