NEET, JEE পরীক্ষার্থীদের পরীক্ষা হলে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিলেন সোনু সুদ

লকডাউনে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়েছিলেন সোনু সুদ। তারপরেও যখনই কোনও মানুষ বিপদে পড়েছেন সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। এবার NEET, JEE-পরীক্ষার্থীদের পাশেও দাঁড়াতে চলেছেন সোনু। পরীক্ষার্থীদের উদ্দেশ্যে সোনুর বার্তা, করোনা আবহের মধ্যে যদি NEET, JEE পরীক্ষা না পিছানো হয় তাহলে তিনি পাশে আছেন।

শুক্রবারই সোনু সুদ তাঁর বিবৃতিতে জানান, ”যে সমস্ত পরীক্ষার্থীরা ২০২০র NEET, JEE পরীক্ষায় বসতে চলেছেন তাঁদের পাশে তিনি আছেন। যদি কোনও ছাত্রছাত্রী কোথাও আটকে পড়েন, তাহলে আমাকে কোন এলাকায় রয়েছেন সেটা জানান। আমি তোমাদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে সাহায্য করবো। পরীক্ষা দেওয়া হবে না কারোর ক্ষেত্রে সেটা হতে দেব না।”

প্রসঙ্গত, এর আগে সোনু সুদ নিজেই কেন্দ্রীয় সরকারের কাছে ছাত্রছাত্রীদের স্বার্থে পরীক্ষা পিছনোর আবেদন জানিয়েছিলেন। টুইটারে সোনু সুদ লিখেছিলেন, ”বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে দেশের সরকারের কাছে আমার অনুরোধ, NEET, JEE পরীক্ষা পিছিয়ে দেওয়া হোক। COVID-19-এর এই পরিস্থিতিতে আমরা কখনওই ছাত্র-ছাত্রীদের জীবন ঝুঁকির মধ্যে ঠেলে দিতে পারি না।” সোনু সুদের কথায়, গোটা দেশে প্রায় ২৬ লক্ষ ছাত্রছাত্রী রয়েছেন। বহু ছাত্রছাত্রী বিহার থেকে পরীক্ষা দেন, বিহারের বহু এলাকায় বন্যা হয়ে গিয়েছে। অসমেও বন্যা। গুজরাটও #NEET, JEE পরীক্ষা স্থগিত রাখার জন্য আবেদন করেছে। এই পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের ভয়টা খুবই বাস্তব।

প্রসঙ্গত, ১ থেকে ৬ সেপ্টেম্বর JEE’র পরীক্ষা হওয়ার কথা। ১৩ সেপ্টেম্বর NEET পরীক্ষার দিন ধার্য হয়েছে। ইতিমধ্যে অ্যাডমিট কার্ড ডাউনলোড শুরু হয়েছে। কিন্তু করোনা আবহে পরীক্ষা পিছানোর জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছে ৬ রাজ্য। তবে পরীক্ষা কোনওভাবে না পিছানো হলে পরীক্ষার্থীদের পৌঁছে দেওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন সোনু।