fbpx
দেশভারতীয় সেনা

বড় খবর! স্ট্রাইকের জন্য প্রস্তুত ভারতীয় নেভি, যেকোনো সময় পাকিস্তানের উপর করা হবে নেভিস্ট্রাইক। হাহাকার শুরু পাকিস্তান জুড়ে।

পুলওয়ামা কাণ্ডের পর একে একে ভারতের সমস্ত শক্তি হারিয়ে দিচ্ছে পাকিস্থানকে। শুধু ভারত নয় পাকিস্থানের বিভিন্ন পার্শ্ববর্তী দেশগুলিও এখন পাকিস্তানের পাশ থেকে সরে এসেছে। এয়ার স্ট্রাইকের পর এবার আরও বড় স্ট্রাইক করার কথা জানাল ভারত। নেভি স্ট্রাইক করতে জোর কদমে প্রস্তুতি নিচ্ছে ভারত। এর ফলে প্রচন্ড ভাবে ভীত পাকিস্থান। তাই ভারতীয় সাবমেরিনের ভয়ে পাকিস্থানের সবচেয়ে বড় বন্দর করাচি বন্ধ রাখা হয়েছে বলে শোনা যাচ্ছে। শুধু তাই নয় পাকিস্থানের আরও বেশ কয়েকটি বন্দরের কাজকর্মও সাময়িক ভাবে বন্ধ রেখেছে। ভারতীয় নেভির হামলার ভয়ে সন্ধ্যা হলেই করাচি ও পাকিস্থানের ছোটো বড় সমস্ত বন্দর শহরকে অন্ধকার করে দেওয়া হচ্ছে। এমনকি সন্ধ্যে হলে পাকিস্থানের সমস্ত বন্দর শহরে পুলিশি নজরদারি চালানো হচ্ছে বলেও খবর। একদিকে এয়ার স্ট্রাইকের জন্য ভয়াবহ ক্ষতি আবার নেভির হামলার আশঙ্কা এতে একেবারেই কোনঠাসা হয়ে পড়ছে পাকিস্থান।

শনিবার ভারতীয় স্থলসেনা স্ট্রাইকের ঘোষনার পর থেকে পাকিস্থানে কার্যত হাহাকার শুরু হয়েছে। এরপর আর কোনদিক থেকেই যে ভারতকে দমানো যাবে না তা বেশ বুঝতে পেরেছে পাকিস্থান। আর ভারতীয় নেভির স্ট্রাইক ঘোষনার পর থেকে পাকিস্থানের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। এমনকি সেখানে বিভিন্ন জায়গায় রেড অ্যালার্টও জারি করা হয়েছে।
এমনিতেই ভারতের টম্যাটো, পান, মুসুরডালের সরবরাহ বন্ধ করার ফলে পাকিস্থানের বানিজ্য মুখ থুবড়ে পড়েছে। তার ওপরে নেভি স্ট্রাইক মানে আরও বড় ক্ষতি হবে তা এখন কার্যত মরার ওপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে। আর ভারতীয় বায়ুসেনা ইতিমধ্যেই এক ঐতিহাসিক সাফল্য পেয়েছে এবার নৌসেনারাও যে সেই সাফল্য পাবে না তা ফলাও করে বলতে পারবেনা পাকিস্থান। কারণ, পাকিস্থানের সমস্ত কিছুই পুরানো আমলের আর ভারত কোটি কোটি টাকা খরচ করে নতুন প্রযুক্তি সম্পন্ন জিনিস তৈরি করছে তাতে প্রতিযোগিতায় পাকিস্থান যে পিছিয়ে পড়তেই পারে তা আশঙ্কা করা যাচ্ছে।

আপাতত পাকিস্থানের নিরাপত্তা ব্যবস্থা আরও বেশি আঁটোসাঁটো করা হচ্ছে। এমনকি সেখানে রেড অ্যালার্ট জারি বেশ কিছুদিন বজায় থাকবে।এখন ভারতের কাছে সবথেকে আশ্চর্যের বিষয় হল ইমরান খান বালাকোট হামলার পাল্টা জবাব দেওয়ার যে হুমকি দিয়েছিলেন তার কি হবে। এক এক করে যেভাবে পাকিস্থানকে কুপোকাত করছে তাতে তো পাকিস্থানকে উচিত শিক্ষা আবারও দেবে বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার ভোরে বালাকোট হামলা করে চমক দিয়েছিল ভারত এবার কি তাহলে আরও কোনো বড় চমক অপেক্ষা করছে তা দেখা সময়ের অপেক্ষা।

Open

Close