২০১৩ সালে নীরব মোদীর পার্টিতে যায় রাহুল গান্ধী, তারপরই উনি পেয়ে যান কোটি কোটি টাকার ঋণ: প্রাপ্তন কংগ্রেস নেতা।

0
42

ব্রিটেনের পুলিশ গ্রেফতার করেছে নীরব মোদীকে। তার জামিনের সমস্ত রকম আবেদন খারিজ করে দিয়েছে আদালত। নীরব মোদীকে হাজতে থাকতে হবে আগামী ২৯ শে মার্চ পর্যন্ত। সেই সাথে ফের একবার এক গুরুত্বপূর্ণ অভিযোগ সামনে চলে এল। এইদিন বিজেপি সূত্রে দাবি করা হয় নীরব মোদীর গয়নার প্রদর্শনী অনুষ্ঠান হচ্ছিল ২০১৩ সালের সেপ্টেম্বর মাসে, সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আর ঠিক তার পরের দিনই নীরব মোদীর নামে ঋণ অনুমোদন করা হয়। সেই সময় ব্যাংকের ম্যানেজার সেই ঋণ অনুমোদনের বিরোধিতা করলেও তার কথা শোনা হয় নি।

শেহজাদ পুনাওয়ালা যিনি প্রাপ্তন কংগ্রেস নেতা তিনি দাবি করেন যে, ২০১৩ সালে রাহুল গান্ধীকে আমন্ত্রণ করেছিলেন নীরব মোদী এবং রাহুল গান্ধী সেই আতিথেয়তা গ্রহণ করেছিলেন। দিল্লির এক হোটেলে বন্ধুদের নিয়ে এক বিরাট পার্টি দিয়েছিলেন নীরব মোদী সেই পার্টিতে সাদা শার্ট এবং নীল জিন্স পড়ে গিয়েছিলেন রাহুল গান্ধী।

উল্লেখ্য ভারতের মোট ১৩ হাজার কোটি টাকা ঋণ নিয়ে সেই টাকা শোধ না করেই দেশ ছেড়ে পালিয়ে যায় নীরব মোদী। এবং তিনি লন্ডনে গিয়ে গা ঢাকা দেন। কিন্তু কিছুদিন আগে লন্ডনের এক সাংবাদিকের চোখে পড়ে যান উনি। আর তারপরই উনি ধরা পড়ে যান ব্রিটেন পুলিশের কাছে।

এইদিন ইডির তরফে মুম্বাইয়ের আদালতে নীরব মোদির মালিকায়ান থাকা সমস্ত ছবি এবং গাড়ি গুলি বাজেয়াপ্ত করার মামলা করা হয়। এবং সেই মামলায় সাড়া দেয় আদালত। এমনকি জামিন অযোগ্য ধারায় পরোয়ানা জারি করা হয়েছে নীরব মোদীর স্ত্রীর বিরুদ্ধে।
#অগ্নিপুত্র