মাত্র ৫৯ মিনিটে পাঁচ কোটি টাকার লোন দিচ্ছে মোদী সরকার, এখুনি আবেদন করুন এভাবে

My India News Desk: মোদী সরকার ছোট ব্যাবসায়িদের ঋণ দিচ্ছে। সরকার MSME এর জন্য ‘PSB Loans in 59 Minutes” সুবিধা শুরু করেছে। এর মাধ্যমে MSME এর জন্য ১ কোটি টাকার ঋণ কেবল মাত্র ৫৯ মিনিটেই দেওয়া হবে। এবার এই সুবিধা অনুসারে লোন অ্যামাউন্ট বাড়িয়ে ৫ কোটি টাকা করে দেওয়া হয়েছে। তারমানে এই যে, এবার ৫৯ মিনিটে MSME এর ৫ কোটি টাকার লোন পাস হয়ে যাবে। আর লোন অ্যামাউন্ট ৮ দিনের মধ্যে অ্যাকাউন্টে ঢুকিয়ে দেওয়া হবে।

PSB Loans in 59 Minutes এর অনুযায়ী, পার্টনার ব্যাংক গুলোর মধ্যে পাঁচটি বড় ব্যাংক SBI, ইউনিয়ান ব্যাংক অফ ইন্ডিয়া, ওরিয়েন্টাল ব্যাংক অফ কমার্স, কর্পোরেশন ব্যাংক এবং অন্ধ্র ব্যাংকে লোনের লিমিট পাঁচ কোটি পর্যন্ত করে দেওয়া হয়েছে। এই ঋণ সুবিধার অধীনে অনেক নতুন উদ্যোগ চলছে এবং অনেক শীঘ্রই ঘোষণা করা হবে। চুক্তিবদ্ধ ব্যবসায়িক ঋণ ১ লাখ থেকে শুরু করে ৫ লাখ টাকা পর্যন্ত। সুদের হার 8.5 শতাংশ এ শুরু হবে।

লোনের জন্য অ্যাপ্লাই করতে MSME কে https://www.psbloansin59minutes.com/signup এ গিয়ে লগইন করতে হবে। সেখানে আবেদন কর্তার নাম, ইমেই আইডি, ফোন নাম্বার দিয়ে ওটিপই জেনারেট করতে হবে। এরপর আগামী প্রক্রিয়া শুরু হবে।

এসব জিনিসের দরকার পড়বে- GST আইডেন্টিফিকেশন নম্বর, GST ইউজার আইডি আর পাসওয়ার্ড, ইনকাম ট্যাক্স ই ফাইলিং পাসওয়ার্ড, ডেট অফ ইনকর্পোরেশন অথবা বিগত তিন বছরের আইটিআর XML ফরম্যাটে। কারেন্ট অ্যাকাউন্ট, নেটব্যাংকিং এ ব্যাবহৃত ইউজার নেম, পাসওয়ার্ড অথবা গত ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট, ডায়রেক্টর/পার্টনার/প্রোপাইটার ডিটেলস, KYC, এডুকেশনাল ডিটেলস আর ফর্মের ওনারশিপ ডিটেলস, আবেদন মঞ্জুর হলে GST দিয়ে ১০০০ টাকার ফিস লাগবে।

Related Articles