ভগবান শিবের মন্দির কেন? মোদীকে তোপ ওয়াইসির!

0
255

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) দ্বারা রবিবার বারাণসী (Varanasi) থেকে কাশী মহাকাল এক্সপ্রেসের (Kashi Mahakall Express) শুভ সূচনা করার পর থেকেই সেটা নিয়ে রাজনীতি শুরু হয়েছে। উল্লেখ্য, ওই ট্রেনের একটি আসন ভগবান শিবের জন্য সংরক্ষিত। আর সেটা নিয়েই এআইএমআইএম (AIMIM) প্রধান আর সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) মোদী সরকারের (Modi Sarkar) উপর আক্রমণ করেন।

ওয়াইসি এই বিষয়ে প্রধানমন্ত্রী মোদীর কার্জালয়কে ট্যুইটে ট্যাগ করে সংবিধানের প্রস্তাবনা দেখান। আপনাদের জানিয়ে দিই, কাশী মহাকাল এক্সপ্রেস দুই রাজ্যের তিনটি জ্যোতির্লিঙ্গ দর্শন করায়। এই ট্রেন ইন্দোরের কাছে ওঙ্কারেশ্বের, উজ্জয়নে মহাকালেশ্বর আর বারাণসীতে কাশী বিশ্বনাথকে একসাথে যুক্ত করে।

ট্রেনে ভগবান শিবের জন্য একটি আসন সংরক্ষিত করার পর রেলওয়ে এবার বিচার করছে যে, ভগবান শিবের জন্য একটি আসন পাকাপাকি ভাবে ট্রেনে থাকবে। উত্তর রেল অনুসারে কাশী মহাকাল এক্সপ্রেসের কোচ নম্বর ৫বি এর আসন সংখ্যা ৬৪কে ভগবান শিবের জন্য খালি করা হয়েছে।

রেলওয়ে অনুসারে, এটা প্রথমবার হয়েছে যে, একটি আসন ভগবানের জন্য সংরক্ষিত আর খালি করা হয়েছে। আসনে একটি ছোট মন্দিরও বানানো হয়েছে। এবার রেলওয়ে এই মন্দির আর আসনকে পাকাপাকি ভাবে করার চিন্তাভাবনা করছে।