আন্তর্জাতিক

‘আমাদের কেউ বিশ্বাস করেনা! সবাই ভারতের উপরে ভরসা করে” পাক স্বরাষ্ট্র মন্ত্রী

মাই ইন্ডিয়া ডেস্কঃ ইমরান খান (Imran Khan) সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী ব্রিগেডিয়ার (অবসরপ্রাপ্ত) ইজাজ আহমেদ শাহ (Ijaz Ahmed Shah) স্বীকার করলেন যে, কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তান (Pakistan) আন্তর্জাতিক মঞ্চে সমর্থন পেতে সম্পূর্ণ ব্যার্থ। উনি বলেন, ইসলামাবাদ (Islamabad) এর শত চেষ্টার পরেও গোটা বিশ্ব ভারতের উপরেই বিশ্বাস করছে। পাক স্বরাষ্ট্র মন্ত্রীর এই বয়ায়নের পর পাকিস্তান আর মুখ লুকানোর যায়গা পাচ্ছেনা।

বৃহস্পতিবার একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইজাজ আহমেদ শাহ বলেন, পাকিস্তানে ক্ষমতায় থাকা বড়বড় মানুষেরা দেশকে বরবাদ করে দিয়েছে। কাশ্মীরের পরিস্থিতি নিয়ে করা একটি প্রশ্নের জবাবে ইজাজ আহমেদ শাহ বলেন, ‘ আমরা বলেছি যে, ভারত কাশ্মীরে কারফিউ জারি করেছে। সেখানকার মানুষ নিত্য প্রয়োজনীয় জিনিষ পাচ্ছেনা, এমনকি ওষুধও পাচ্ছেনা। কিন্তু কোন দেশই আমাদের কথায় বিশ্বাস করছেনা। সবাই ভারতের উপরেই ভরসা করছে।”

পাক প্রধানমন্ত্রী ইমরান খান দাবি করে বলেছিলেন যে, কাশ্মীর ইস্যু নিয়ে ৫৮ টি দেশ পাকিস্তানের সমর্থন করেছে। এরপর পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রী ইজাজ আহমেদ শাহ এর এই বয়ান সামনে আসে। পাক প্রধানমন্ত্রী ইমরান খান ২৬ আগস্ট জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে বলেছিলেন যে, সংযুক্ত রাষ্ট্র মহাসভা (United Nations General Assembly) সমেত আন্তর্জাতিক মঞ্চে কাশ্মীর ইস্যু তুলে ভারতকে কোণঠাসা করব। কিন্তু উনি শত চেষ্টা করেও, ভারতের বিরুদ্ধে কোন দেশকে নিয়ে যেতে পারেননি।

Close