‘আমরা কখনো ভারতের সাথে জিততে পারবনা”, স্বীকারোক্তি পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

মাই ইন্ডিয়া ডেস্কঃ জম্মু কাশ্মীর (Jammu Kashmir) থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই পাকিস্তান (Pakistan) থেকে থেকে হয় যুদ্ধের কথা বলছে, নাহলে পরমাণু হামলার হুমকি দিচ্ছে। এবার আবারও পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran khan) এরকমই আরকটি বয়ান দিলেন। এবার উনি স্বীকার করে নিলেন যে, পাকিস্তান ভারতের (India) সাথে যুদ্ধে হারবে। উনি ইশারায় দুই দেশের মধ্যে পরমাণু যুদ্ধের সম্বাবনা জাহির করেছেন।

ইমরান খান বলেছেন, যুদ্ধে হারার সময় পরাজিত দেশের কাছে দুটি বিকল্প থাকে। এক, তাঁরা স্যারেন্ডার করে দেবে, আর দ্বিতীয় হল, যতক্ষণ প্রাণ আছে ততক্ষণ লড়ে যাবে। পাকিস্তান যতক্ষণ প্রাণ থাকবে, ততক্ষণ লড়ে যাবে, আর দুটি পরমাণু শক্তিধর দেশ যখন একে অপরের সাথে লড়াই করবে, তখন সেই যুদ্ধের পরিণামও আলাদা হবে।

আল জাজিরায় দেওয়া সাক্ষাৎকারে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, তিনি শান্তিবাদি। ইমরান খান বলেন, ‘আমি আগাগোড়াই যুদ্ধের বিরুদ্ধে। আমি এটা মানি যে, যুদ্ধ দিয়ে কোন সমস্যার সমাধান হয়না। সেটা ভিয়েতনামের লড়াই হোক, আর ইরাকের লড়াই। এই যুদ্ধে কোন সমস্যার সমাধান হয়ন। যুদ্ধ হলে, অনেক নতুন সমস্যা সৃষ্টি হয়, যেটা সেই সমস্যা গুলোর থেকেও বড়, যার জন্য যুদ্ধ লড়া হয়েছিল।” তিনি বলেন, পাকিস্তান কখনো পরমাণু যুদ্ধ করবেনা।

 

Related Articles