দেশ

লাহোরে গান্ধী জয়ন্তী পালন করব আমরা, কয়েক টুকরো হবে পাক-এরঃ RSS নেতা ইন্দ্রেশ কুমার

মাই ইন্ডিয়া ডেস্কঃ রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ (Rashtriya Swayamsevak Sangh) এর নেতা ইন্দ্রেশ কুমার বলেন, আগামী দিনে গান্ধী জয়ন্তী পাকিস্তানের লাহরে পালিত হবে। উনি বলেন, আলগাওবাদী আন্দোলনের জন্য পাকিস্তান ভেঙে চুরমার হয়ে যাবে। দিল্লীতে একটি অনুষ্ঠানে এই কথা বলেন RSS নেতা ইন্দ্রেশ কুমার। RSS নেতা বলেন, ‘১৯৪৭ সালের আগে পাকিস্তান বিশ্বের ম্যাপে ছিলনা, আগামী দিনে বিশ্বের ম্যাপ থেকে পাকিস্তান মুছে যাবে। আর যদি এটা হয়, তাহলে আমরা গান্ধী জয়ন্তী লাহোরে পালন করব।

RSS নেতা ইন্দ্রেশ কুমার বলেন, দেশ ভাগের পর পাকিস্তানের জন্ম হয়। এরপর ১৯৭১ সালে আবারও পাকিস্তান বিভক্ত হয়। বর্তমান স্থিতি এই যে, আগামী দিনে পাকিস্তান পাঁচ থেকে ছয় টুকরোতে ভেঙে যাবে। পস্তুনিস্তান, বালোচিস্তান আর সিন্ধু প্রদেশ পাকিস্তান থেকে আলাদা হতে চাইছে। বিশেষজ্ঞ অনুযায়ী, প্রতি দিনই কমজোর হচ্ছে পাকিস্তান।

প্রসঙ্গত, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর সংসদে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, জম্মু কাশ্মীর আর আকসাই চীন ভারতের অংশ আর আগামী দিনে আমরা এগুলো আবার দখল করব। ইন্দ্রেশ কুমারের এই বক্তব্যকে আরও গুরুত্বপূর্ণ বলে ধরা হচ্ছে কারণ, শুক্রবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আজ কাশ্মীরিদের সমর্থনে মুজফরাবাদে র‍্যালি করেন। ভারত সরকার দ্বারা জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর ইমরান খান পাক অধিকৃত কাশ্মীরে এই নিয়ে দ্বিতীয়বার সফরে যান।

কাশ্মীর ইস্যু নিয়ে ইমরান সরকার যতটা ভারতের উপরে চাপ সৃষ্টি করার চেষ্টা করছে, ততটাই তাঁরা বেশি বিপদে পড়ছে। পাক অধিকৃত কাশ্মীরের মানুষেরা এবার পাকিস্তান থেকে আলাদা হওয়া আর ভারতের সাথে যুক্ত হওয়ার দাবিতে মিছিল করছে। পাক সেনা আর পাক সরকারের বিরুদ্ধে তাঁরা প্রতিদিনই ক্ষোভ উগরে দিচ্ছে। আর এই নিয়ে বেশ চিন্তায় আছে ইমরান খান সরকার।

Close