আর্থিক মন্দায় ভুগছে দেশ! আর সেই সমস্যা দূর করতে বেলি ড্যান্স করল পাকিস্তান

মাই ইন্ডিয়া ডেস্কঃ পাকিস্তানের আর্থিক অবস্থার কথা কারোর কাছে লুকানো নেই আর। পাকিস্তানে দ্রব্যমূল্য বৃদ্ধি চরম পর্যায়ে আছে। সরকারি ভাণ্ডার প্রায় খালি। আর এরজন্য পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কখনো চীন, কখনো ইরান, আমেরিকা, ওয়ার্ল্ড ব্যাঙ্ক আর আন্তর্জাতিক মুদ্রা ভাণ্ডার (IMF) এর কাছে ভিক্ষার ঝুলি নিয়ে যাচ্ছে। আর এরই মধ্যে পাকিস্তানের আর্থিক মন্দাকে দূর করতে ইনভেস্টমেন্ট সামিটের আয়োজন করা হয়। এই সামিটের আয়োজন পাকিস্তানের সরহদ চেম্বার অফ কমার্স ইন্ডাসট্রি (Sarhad Chamber of Commerce and Industry) SCCI করে।

পেশাওয়ারে অবস্থিত SCCI ৪ঠা সেপ্টেম্বর থেকে ৮ই সেপ্টেম্বরের মধ্যে অজারবাইজান (Azerbaijan) এর রাজধানী বাকুতে এই অনুষ্ঠানের আয়োজন করেছিল। বিনিয়োগকারীদের পাকিস্তানের দিকে টানতে SCCI ওই অনুষ্ঠানে বেলি ড্যান্সের আয়োজন করেছিল, আর এখন সেটা নিয়েই চারিদিকে চর্চা হচ্ছে।

পাক প্রধানমন্ত্রী ইমরান খান আজকাল পাকিস্তানের সহযোগী দেশগুলোর কাছে লাগাতার ভিক্ষা চেয়েই যাচ্ছেন। প্রাপ্ত তথ্য অনুযায়ী, আরব আমিরশাহি (UAE) পাকিস্তানকে ৩ মিলিয়ন ডলারের সাহায্য দিয়েছে। IMF এর সদস্যেরা এই মাসে পাকিস্তানের সফরে যেতে পারেন। IMF আগামী তিন বছরে পাকিস্তানকে ৬ বিলিয়ন ডলারের সাহায্য করবে। এর আগে ২০১৩ সালেও IMF পাকিস্তানকে আর্থিক সাহায্য দিয়েছিল। এমনকি এও শোনা যাচ্ছে যে, পাকিস্তানের পরম মিত্র চীন পাকিস্তান ৭২০০ কোটি টাকার আর্থিক সাহায্য দিতে চলেছে।

Related Articles