আন্তর্জাতিক

ভিডিও: কুয়েতে গিয়ে আধিকারিকের মানি ব্যাগ চুরি করলো পাকিস্তানি অফিসার

মাই ইন্ডিয়া ডেস্ক: কিছুদিন আগে কুয়েত থেকে পাকিস্তানে এসেছিল এক প্রতিনিধি দল। পাকিস্তানের অর্থমন্ত্রকের উচ্চপদস্থ অফিসাররা তাঁদের সঙ্গে বৈঠক করেন। আলোচনা শেষ হওয়ার পরে কুয়েতের এক প্রতিনিধি ভুল করে নিজের মানিব্যাগটি ফেলে যান টেবিলে। দেখতে পেয়ে ব্যাগটি চুরি করেন পাকিস্তানের অর্থমন্ত্রকের এক উচ্চপদস্থ অফিসার। সেই ঘরে সিসিটিভি ক্যামেরা লাগানো ছিল। তাতে স্পষ্ট দেখা যায়, পাকিস্তানি অফিসার ব্যাগটি চুরি করছেন। একথা জানাজানি হতে রীতিমতো অস্বস্তিতে পড়েছে পাকিস্তানের সরকার।

যিনি মানিব্যাগ চুরি করেছেন, তিনি পাকিস্তান অ্যাডমিনস্ট্রেটিভ গ্রুপের গ্রেড ২০ অফিসার। অর্থাৎ তিনি যথেষ্ট উঁচুপদে আছেন। সেজন্য প্রথমে তাঁকে সন্দেহই করতে পারেনি পুলিশ। কুয়েতের যে প্রতিনিধি ভুলে ব্যাগ ফেলে এসেছিলেন, তিনি পরে পুলিশে অভিযোগ করেন। তিনি জানান, ব্যাগে যথেষ্ট পরিমাণ অর্থ ছিল। যে ঘরে মিটিং হয়েছিল, পুলিশ প্রথমে সেখানে খোঁজাখুজি করে। পরে কয়েকজন নিচুতলার কর্মীকে তল্লাশিও করে। কিন্তু কিছু পাওয়া যায়নি।

তখন পুলিশ সেই ঘরে লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে। তারা আশ্চর্য হয়ে লক্ষ করে, এক উচ্চপদস্থ অফিসার ব্যাগটি চুরি করছেন। দোষী অফিসার প্রথমে চুরির কথা অস্বীকার করেছিলেন। পরে তাঁকে সিসিটিভির ফুটেজ দেখালে স্বীকার করে নেন।

পুলিশ কুয়েতের ওই প্রতিনিধিকে জানায়, তাঁর মানিব্যাগ পাওয়া গিয়েছে। তিনি বলেন, কে চুরি করেছিল, তার নাম বলুন। পুলিশ নাম বলেনি। তবে তাঁকে প্রতিশ্রুতি দিয়েছে, অপরাধীর শাস্তি হবে। পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরি বলেন, এখনকার অফিসাররা আগের সরকারের আমলে নৈতিকতার শিক্ষা পেয়েছেন।

Close