fbpx
আন্তর্জাতিকনতুন খবরমতামতরাজনৈতিক

ব্রেকিংনিউজ! তালিবান জঙ্গি সংগঠনের সাথে বৈঠকে বসছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর উপর জঙ্গি হামলার রেশ এখন কাটে নি। আর এর মধ্যেই পাকিস্তান সরকার বৈঠক করতে চলেছে তালিবান জঙ্গি সংগঠনের সাথে। বিখ্যাত সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী আজ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমারান খান বৈঠক করবেন তালিবান জঙ্গি সংগঠনের সাথে। এর আগে মার্কিন প্রতিনিধিদের সাথে একবার বৈঠকে বসেছিল তালিবান জঙ্গি সংগঠন। সেই বৈঠকের পর মার্কিন প্রশাসন সিদ্ধান্ত নেন যে আফগানিস্তান থেকে তারা তাদের সেনাদের সরিয়ে নেবেন। আর তারপরের পরিস্থিতি নিয়ে বেশ চিন্তিত আফগানিস্তান।

অন্যদিকে পুলওয়ামায় ভারতীয় সেনাবাহিনীর ওপর জঙ্গি হামলার ফলে এই মুহূর্তে আন্তর্জাতিক ক্ষেত্রে পাকিস্তান বেশ চাপে রয়েছে। তাই মার্কিন যুক্তরাষ্ট্রের চাপের ফলে বাধ্য হয়ে ১৭ বছর পর অর্থাৎ ২০০১ সালের পর এই প্রথম কোন পাকিস্তানি প্রধানমন্ত্রী তালিবান জঙ্গিদের সঙ্গে বৈঠকে বসছেন। সেই বৈঠকের তদারকি করবেন মার্কিন প্রতিনিধি দল।

জাবিউল্লাহ মুজাহিদ যিনি তালিবান জঙ্গি সংগঠনের মুখপাত্র তিনি এইদিন একটি বিবৃতি জারি করে জানিয়েছেন যে, পাকিস্তান সরকারের আমন্ত্রণ পেয়ে তালিবান সংগঠন ইসলামাবাদ যাবে বৈঠক করতে। সেখানে গিয়ে মূলত পাকিস্তান এবং আফগানিস্তানের সম্পর্কের ব্যাপারে আলোচনা করা হবে।
#অগ্নিপুত্র

Open

Close