মাই ইন্ডিয়া ডেস্কঃ আমেরিকা থেকে সাত দিনের সফর সেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) শুক্রবার রাতে নয়া দিল্লীর জন্য রওনা দেন। ওনার বিমান মাঝপথে ফ্র্যাঙ্কফুটে টেকনিক্যাল হল্টের জন্য থামবে, এরপর সেখান থেকে সোজা দিল্লীর জন্য রওনা দেবে। আমেরিকা থেকে রওনা দেওয়ার আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইট করে আমেরিকার সমস্ত প্রবাসী ভারতীয় আর আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে (Donald Trump) ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ট্যুইট করে লেখেন, ‘কমিউনিটি কানেক্ট ভারত – আমেরিকা সম্পর্কের প্রাণকেন্দ্র। আমি ‘হাউডি মোদী” (Howdy Modi) অনুষ্ঠান কখনো ভুলবো না। আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের উপস্থিতিতে ওই অনুষ্ঠান আরও বিশেষ হয়ে যায়। ওনার উপস্থিতি এটাই প্রমাণ করে যে, আমেরিকার সাথে ভারতের সম্পর্ক আর সেখানে উপস্থিত প্রতিভাবান ভারতীয়রা ওনার কাছে কতটা গুরুত্বপূর্ণ।”

আমেরিকা থেকে ভারতে ফেরার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জোরদার স্বাগত জানানো হবে। ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমেরিকা থেকে এসে দেশের মাটিতে পা রাখবেন, আর ওনাকে স্বাগত জানানোর জন্য ভারতীয় জনতা পার্টি ভব্য আয়োজন করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন ভারতে পৌঁছাবেন তখন ওনাকে স্বাগত জানানোর জন্য পালম এয়ারপোর্টের বাইরের রাস্তার দুই দিকে হাজার হাজার মানুষ উপস্থিত থাকবেন। সেই সময় দিল্লী বিজেপির সভাপতি মনোজ তিওয়ারি এবং বিজেপির অন্যান্য বড়বড় নেতারা উপস্থিত থাকবেন।