এবার আর কোন কথা হবেনা, এবার শুধু কাজ হবেঃ মোদী

মাই ইন্ডিয়া ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হিউস্টনে ঐতিহাসিক হাউডি মোদী অনুষ্ঠানের পর, তিনি সংযুক্ত রাষ্ট্রের মহাসভা ৭৪ তম অধিবেশনকে সম্বোধিত করেন। সংযুক্ত রাষ্ট্রে জলবায়ু পরিবর্তন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, এবার গোটা বিশ্বের সমস্ত দেশকে এই বিষয়ে আরও গম্ভীর হতে হবে।

উনি পরিস্কার জানিয়ে দেন যে, এবার কথা বলার সময় শেষ হয়ে গেছে, এবার গোটা বিশ্বের কাজ করা দরকার। উনি এও বলেন যে, এই কাজের জন্য যত প্রচেষ্টা হওয়া দরকার ততটা হচ্ছেনা। প্রধানমন্ত্রী মোদী বলেন, আমরা লক্ষ লক্ষ পরিবারকে স্বচ্ছ রান্নাঘর বানানোর জন্য বিনামূল্যে গ্যাস কানেকশন দিয়েছি। আমরা বৃষ্টির জল সংরক্ষিত করার জন্য ‘জল জীবন” অভিযান শুরু করেছি। প্রধানমন্ত্রী মোদী বলেন, এবছরের ভারতের স্বাধীনতা দিবসে আমরা সিঙ্গেল ইউজ প্ল্যাস্টিক থেকে দেশকে মুক্ত করার জন্য এক বিশাল আন্দোলন শুরু করেছি। আমি আশা করছি যে, গোটা বিশ্ব এভাবে প্ল্যাস্টিকের ব্যাবহার ত্যাগ করার জন্য সবাইকে জাগ্রত করবে।

প্রধানমন্ত্রী মোদী বলেন, জলবায়ু পরিবর্তন গোটা বিশ্বের জন্য চিন্তাজনক ব্যাপার। আমরা এখানে এই বিষয় নিয়ে শুধু কথা বলতেই না, বরঞ্চ এর সাথে মোকাবিলা করতে এসেছি। প্রধানমন্ত্রী মোদী নিজের ভাষণে বলেন, আমরা ভারতের ট্র্যান্সপোর্ট সেক্টরে ই-মোবিলিটি’র উপর জোর দিচ্ছি। উনি বলেন, ভারত বায়ো ফিউল মিশিয়ে পেট্রোল ডিজেলকে আরও উন্নত করার কাজ করছে। আমরা সাড়ে ১১ কোটি পরিবারকে বিনামূল্যে গ্যাস কানেকশন দিয়েছি। আন্তর্জাতিক স্তরে আমাদের সোলার অ্যালাইন্স গোটা বিশ্বে ৮০ টি দেশের সাথে যুক্ত আছে।