বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেওয়ার জন্য উদ্যোগী হল মালয়েশিয়া সরকার

মাই ইন্ডিয়া ডেস্কঃ দুই দিনের রাশিয়ার সফরে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি মালয়শিয়ার প্রধানমন্ত্রী মহাতির মোহম্মদ এর সাথে সাক্ষাৎ করেন। এই সাক্ষাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পলাতক জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেওয়ার কথা বলেন। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহাতির মোহম্মদ এই ইস্যুতে ভারতকে সম্পূর্ণ সহযোগিতা করার আশ্বাস দেন। বৈঠকে ঠিক হয় যে, দুই দেশের আধিকারিকরা জাকির নায়েক ইস্যু নিয়ে কথাবার্তা চালাবেন।

আপনাদের জানিয়ে রাখি, আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাশিয়া সফরের শেষ দিন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভ্লাদিভসটকে আজ ইকোনমি ফোরামের বৈঠকে অংশ নেন। বৈঠকের আগে প্রধানমন্ত্রী মোদী জাপানের প্রধানমন্ত্রী শিনজো অ্যাবের সাথে সাক্ষাৎ করেন। এই সাক্ষাতে দুই নেতার মধ্যে দ্বিপাক্ষিক ইস্যু নিয়ে কথাবার্তা হয়। শোনা যাচ্ছে যে, ভারত আর জাপানের প্রধানমন্ত্রীর মধ্যে হওয়া কথাবার্তায় ৫জি টেকনলজি আর প্রতিরক্ষা নিয়ে চর্চা হয়েছে।

পলাতক ইসলামিক ধর্ম প্রচারক জাকির নায়েককে মালয়েশিয়ার ভাষণ দেওয়াতে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। সেখানকার স্বরাষ্ট্র মন্ত্রী এম ইয়াসিন জাকির নায়েককে হুঁশিয়ারিও দিয়েছেন। উনি পরিস্কার জানিয়ে দিয়েছেন যে, কেউ দেশের আইনের উর্ধে না। জাকির নায়েক এমন কোন ব্যাক্তি না যে, তাঁর জন্য মালয়েশিয়া তাঁদের আইন বদলাবে। তিনি জানান, জাকির নায়েকের বিতর্কিত বয়ানের পর দেশের মানুষ ক্ষোভে আছে। আর এরজন্য তাঁর বিরুদ্ধে কড়া ব্যাবাস্থা নেওয়া হবে।

আপানদের জানিয়ে রাখি, জাকির নায়েক পিস টিভি নামের একটি টিভি চ্যানেল চালাত। নাম পিস হলেও, হিংসা আর অশান্তি এবং অন্য ধর্মের প্রতি বিষ উগড়ে দেওয়ার কাজ চলত সেখানে। ভারতের এই চ্যানেলের সম্প্রসারণ অবৈধ। কিন্তু এরপরেও টেকনোলোজির ব্যাবহার করে এই ব্যাক্তি বিষ ছড়িয়েই যাচ্ছে। জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর জাকির নায়েক বিতর্কিত বয়ান দিয়েছিল।

Related Articles