fbpx
দেশনতুন খবরভারতীয় সেনামতামত

বড়খবর! ভারতের আকাশে উড়তে শুরু করল রাফায়েল বিমান। যুদ্ধের ভয়ে কাঁঁপছে পুরো পাকিস্তান।

রাফায়েল! এই রাফায়েল বিমান নিয়ে দেশজুড়ে চরম পরিস্থিতি তৈরি হয়েছিল কিছুদিন আগে শাসক দল বিজেপি এবং সমস্ত বিরোধী দলগুলির মধ্যে। কিন্তু সেই সব কিছুকে পাত্তা দিতে নারাজ দেশের শাসক দল ভারতীয় জনতা পার্টি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি করেছিলেন যে যাই বলুক না কেন দেশের স্বার্থে দেশের সুরক্ষা ব্যবস্থার জন্য রাফায়েল বিমান এই বছরের শেষেই ভারতীয় সেনাবাহিনীতে যুক্ত হয়ে যাবে।

আর এই সবের মধ্যেই ভারতবর্ষের আকাশে উড়তে শুরু করল রাফায়েল বিমান। গত ১৪ ই ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় শহীদ হয়েছেন বেশ কয়েকজন ভারতীয় সেনা। আর তারপর থেকেই সমস্ত দেশে একটা আওয়াজ আমাদের বদলা চাই পাকিস্তানকে শেষ করতে হবে। দেশের চারিদিকে যখন এই রকম বদলার মেজাজ সেই সময় ভারতীয় আকাশে উড়তে দেখা গেল রাফায়েল বিমান। আর মুহূর্তেই চারিদিকে হইচই পড়ে গিয়েছে তাহলে কি এবার যুদ্ধ শুরু হতে চলল।

সকলের মনে একটাই প্রশ্ন তাহলে কি এবার পাকিস্তানকে দেওয়া হবে উচিত জবাব, আর সেজন্যই কি ফ্রান্স থেকে তাড়াতাড়ি নিয়ে আসা হল রাফায়েল বিমান যাতে একেবারে ধ্বংস করে দেওয়া যায় পাকিস্তানকে?

তবে সরকারি সূত্রে জানানো হয়েছে যে যুদ্ধের সঙ্গে এই রাফায়েল বিমান উড়ার কোন সম্পর্ক নেই। কারণ এই মুহূর্তে ব্যাঙ্গালোরে চলছে বায়ু সেনার মহড়া এবং সেইখানেই ওড়ানো হয় এই রাফায়েল বিমান যাতে আরো বেশি উৎসাহিত হয় দেশের সেনাবাহিনী। সেই সঙ্গে শহীদ পাইলট মেজর জেনারেলকে সম্মান জানানোর জন্যও এই রাফায়েল ওড়ানো হয় ভারতবর্ষের আকাশে।
#অগ্নিপুত্র

Open

Close