আমরা ক্ষমতায় থাকলে চীনকে ১০০ কিমি পিছনে ঠেলে দিতাম বললেন রাহুল গান্ধী

 চীনের বিরুদ্ধে কেন্দ্র সরকারের নীতি নিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) কেন্দ্র সরকারকে আক্রমণ করলেন। রাহুল গান্ধী হরিয়ানার কুরুক্ষেত্র থেকে হুঙ্কার দিয়ে বলেন, যদি দেশে UPA সরকার থাকত, তাহলে আমরা কখন চীনকে বাইরে ফেলে দিতাম, আমাদের এটা কোর্টে মাত্র ১৫ মিনিট সময় লাগত। পাঞ্জাব থেকে ট্র্যাক্টর যাত্রার হরিয়ানার কুরুক্ষেত্রে পৌঁছান রাহুল গান্ধী বলেন, চীন দেশের সীমান্তে ঢোকার দুঃসাহস দেখায় আর আমাদের জওয়ানদের মারার হিম্মত করে কারণ মোদী সরকার দেশকে কমজোর করে দিয়েছে।

চীনের সাথে লাদাখ আর অরুণাচল প্রদেশে বিগত পাঁচ মাস ধরে সীমান্তে চলা বিবাদ নিয়ে কেন্দ্র সরকারকে আক্রমণ করে রাহুল গান্ধী বলেন, যদিও ইউপিএ এর শাসন হত, তাহলে চীন দেশে সীমান্তে এক পা ও রাখার সাহস দেখাতে পারত না। রাহুল গান্ধী আরও বলেন, ‘যদি ইউপিএ ক্ষমতায় থাকত তাহলে আমরা কখন চীনকে বাইরে ছুঁড়ে ফেলে দিতাম। আমাদের এটা করতে মাত্র ১৫ মিনিট সময় লাগত।”

রাহুল গান্ধী বলেন, ‘মোদী বলেছেন চীন আমাদের এলাকায় ঢোকেনি, তাহলে আমাদের ২০ জন জওয়ানদের কি হল?” রাহুল গান্ধী বলেন, গোটা বিশ্বে একটাই দেশ আছে যার জমিন দখল করে নেওয়া হয়েছে, আর সেটা হল ভারত। আর এরা নিজেদের এখনো দেশভক্ত বলছে। প্রধানমন্ত্রী নিজেকে দেশভক্ত বলেন, গোটা দেশ জানে চীনের সেনা আমাদের সীমান্তে ভিতরে বসে আছে, এরা কেমন দেশভক্ত?

রাহুল বলেন, চীন আমাদের সীমান্তে চার মাস আগেই ঢুকে পড়েছে, এখনো ওদের বাইরে ফেলতে আরও কত সময় লাগবে? আমার হিসেবে যতদিন ইউপিএ সরকার না আসবে দেশে, ততদিন চীন আমাদের এলাকায় কবজা জমিয়ে বসে থাকবে। আর জখনই আমাদের সরকার গঠন হবে, তখন আমরা ওদের বাইরে ছুঁড়ে ফেল দেব। রাহুল বলেন, আমাদের সেনা আর বিমান বাহিনী ওদের ১০০ কিমি পর্যন্ত পিছনে ঠেলে দেবে।