in , , ,

কলকাতা পুলিশ কমিশনারের পদ থেকে সরিয়ে দেওয়া হল রাজীব কুমার কে। নুতন পুলিশ কমিশনার হচ্ছেন অনুজ শর্মা।

মেয়াদ শেষ হয়ে গেছে কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের। সামনেই লোকসভা নির্বাচন আর সেই নিয়ম অনুসারে রাজীব কুমারকে আর রাখা যাবে না কলকাতা পুলিশ কমিশনারের পদে। এর ফলে নিয়ম মেনে মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজীব কুমার কে তার পদ থেকে সরিয়ে দিলেন। সেই পদে বসানো হল এতদিন এডিজি পদে থাকা অনুজ শর্মা কে। এরফলে কলকাতা পুলিশ কমিশনারের পদ থেকে সরিয়ে রাজীব কুমার কে পাঠানো হল সিআইডি দপ্তরে। সেইসাথে সিদ্ধানাথ গুপ্তকেও দায়িত্ব দেওয়া হয়েছে এডিজি পদের।

লোকসভা নির্বাচনের নিয়ম মেনে পুলিশের সমস্ত বিভাগের রদবদল করতে হয়। আর সেই জন্য আগেই রদবদল করে ফেলা হয়েছে পুলিশের নিচু তলার। আর এবার পুলিশের একেবারে উপরের স্তরে বদল করা হল। শুধু কলকাতাতেই সীমাবদ্ধ ছিল না এইদিন রদবদল করা হয়েছে হওড়া পুলিশ কমিশনারের পদেও। সেই সাথে বাড়ুইপুর জেলার পুলিশ সুপার কেও বদলি করা হয়েছে।

প্রসঙ্গত ১৬ ই জানুয়ারী নির্বাচন কমিশন একটা নির্দেশিকা জারি করে জানিয়েছেন যে, যে সমস্ত পুলিশ কমিশনার, পুলিশ সুপার, সাব-ইস্পেক্টার চার বছর ধরে একই জায়গায় রয়েছেন তাদের কে সেই স্থান থেকে বদলি করতে হবে। আর সেই নির্দেশিকা নব্বানে এসে পৌঁছালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাধ্য হন এই সিদ্ধান্ত নিতে।
#অগ্নিপুত্র

What do you think?

0 points
Upvote Downvote

এই ভারতীয় ট্রাক ড্রাইভাইরের নাম শুনে কেঁপে উঠে পুরো পাকিস্তান। একাই ৮০ জন পাকিস্তানি সেনাকে মেরেছিল এই সাহসী যোদ্ধা।

উচিৎ জবাব! আন্তর্জাতিক আদালতে পাকিস্তান কে চরম অপমান করল ভারত।