বাংলার মুখ উজ্জ্বল করে টি-২০ বিশ্বকাপে বাংলার বিস্ময় বালিকা রিচা ঘোষ

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় মহিলা ক্রিকেটের ১৫ জনের দলে জায়গা করে নিলেন বাংলার মেয়ে রিচা ঘোষ। আগামী ২১ ফেব্রুয়ারি সিডনিতে আয়োজক দেশে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিযান শুরু করবে ভারত। তার জন্য সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের  ১৫জনের দল ঘোষিত হল।  এ বছর দলে জায়গা করে নিলেন বাংলা তথা শিলিগুড়ির মেয়ে রিচা ঘোষ। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় আয়োজিত টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজের জন্যও এই দল নির্বাচিত করা হল। দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরকেই নির্বাচিত করা হয়েছে।

বিশ্বকাপের গ্রুপ-এ তে অস্ট্রেলিয়া ছাড়াও ভারতের প্রতিদ্বন্দ্বী হিসাবে থাকছে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। তার আগে ত্রিদেশীয় সিরিজে ইংল্যান্ডের মুখোমুখিও হতে হবে ভারতকে। মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাঙালির নজর এবার শিলিগুড়ির কিশোরী রিচা ঘোষের দিকেই থাকবে। দীর্ঘদিন ধরে বাংলার রাজ্য দলের নিয়মিত সদস্য় ছিলেন রিচা। তার পারফরম্য়ানস জাতীয় ক্রিকেটে খেলার দাবিদার, বলা বাহুল্য।ঋদ্ধিমান সাহার পর বাংলা হয়ে জাতীয় ক্রিকেটে অবশ্যই মহিলা দলে খেলতে চলেছেন রিচা। এত বড় সুযোগ পেশে স্বভাবতই খুশীতে আভিভূত টপ-অর্ডারের এই আক্রমণাত্মক ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ায় আয়োজিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে যে ১৫ জনের নাম নির্বাচিত হয়েছে তাদের নামের তালিকা: হরমনপ্রীত কউর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, জেমাইমা রডরিগেজ, হারলিন দেওল, দীপ্তি শর্মা, বেদা কৃষ্ণমূর্তি, রিচা ঘোষ, তানিয়া ভাটিয়া, পুনম যাদব, রাধা যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, শিখা পাণ্ডে, পূজা বস্ত্রকার ও অরুন্ধতী রেড্ডি।