বায়ু সেনার অনুষ্ঠানে হাজির থেকে এমন কাজ করলেন শচীন টেন্ডুলকার। যেটা জানার পর ওনার উপর সম্মান বেড়ে যাবে।

পুলওয়ামা ঘটনার পরেই পাকিস্তান বর্ডারের সামনে অর্থাৎ রাজস্থানের পোখরাণে ইন্ডিয়ান এয়ার ফোর্স তাদের বায়ু শক্তি ২০১৯ প্রদর্শন শুরু করে দিয়েছেন। আর বায়ু সেনার এই অনুষ্ঠানে যোগদান করেন লিটল মাষ্টার শচীন টেন্ডুলকার। উনি এই অনুষ্ঠানে যুক্ত হয়ে বায়ু সেনাকে অনুপ্রেরণা যোগায়।

গত ১৪ ই ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা ভারতীয় সেনা জওয়ান এর কনভয়ে আত্মঘাতী বোমা বিস্ফোরণ করেন পাকিস্তান সমর্থিত জঙ্গিগোষ্ঠী জাইস ই মুহাম্মদ। এর ফলে ৪৪ জন ভারতীয় সেনা জওয়ান শহীদ হয়েছেন। তাই এই মুহূর্তে যখন দেশের সমস্ত মানুষ প্রতিবাদে করছে সেই সময় ভারতীয় বায়ুসেনা পাকিস্তান বর্ডারের সামনে ১৪০ টি ফাইটার বিমান নিয়ে শক্তি প্রদর্শন করলেন। এছাড়াও আরো বেশ কয়েকটি শক্তিশালী যুদ্ধ বিমান নিয়ে এই দিনের এই মহড়া হয়। এই মহড়ায় হাজির ছিলেন এয়ার চিফ মার্শাল বিএস ধানোয়া, ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি শচীন টেন্ডুলকার সহ সেনাপ্রধান বিপিন রাওয়াত।

সচিন তেন্দুলকার পুলওয়ামা ঘটনা নিয়ে নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছিলেন যে শহীদদের প্রতি রইল সম্মান এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা। এছাড়াও তিনি লিখেছেন যে এই ঘটনা অত্যন্ত কাপুরুষিত ঘটনা এটি একটি ঘৃণ্য চক্রান্ত দেশের বিরুদ্ধে। ভারত এর উপযুক্ত জবাব দেবে। আর সেই দিনের পর উনি আবার বায়ু সেনার মহড়ায় হাজির হয়ে তাদের উদবুদ্ধ করেন এবং দেশের প্রতি তাদের আত্মত্যাগ কে সম্মান জানান।
#অগ্নিপুত্র

Related Articles