fbpx
দেশনতুন খবরপশ্চিমবঙ্গভারতীয় সেনামতামত

‘বলে গিয়েছিলেন’ তাড়াতাড়ি বাড়ি ফিরব’… ফিরলেন কিন্তু কফনবন্দি হয়ে দেহ ফিরল পুলওয়ামায় শহিদ নদীয়ার সুদীপ।

পুলওয়ামায় ভয়াবহ জঙ্গি হমলায় এই রাজ্যের মৃত্যের সংখ্যা বেড়ে হল দুই। আগেই খবর পাওয়া গিয়েছে যে হাওড়ার এক বাসিন্দা শহীদ হয়েছেন জঙ্গি হামলায় আর এবার আরও এক বঙ্গসন্তানের শহীদ হওয়ার খবর প্রকাশ্যে চলে এল। সুদীপ বিশ্বাস নামে এই বঙ্গ সন্তানের বাড়ি নদীয়া জেলার তেহট্টে। ছোটো থেকে স্বপ্ন ছিল সেনাবাহিনীতে যোগদান করব সেই অনুযায়ী প্রস্তুতি নিয়ে নিজেকে তৈরীও করেছিলেন। যোগ দিয়েছিলেন ভারতীয় সেনায় সিআরপিএফ জাওয়ান হিসাবে। কিন্তু গতকাল সেনার কনভয়ে জঙ্গি হামলায় মুহূর্তে সব কিছু শেষ হয়ে গেল।

বৃহস্পতিবার বিকেল ৩ টে নাগাদ তেহট্টের বাড়িতে শেষবারের জন্য ফোন করেন সুদীপ। সেই সময় ফোনে সুদীপ তার মা বাবা কে বলেন আমি খুব তাড়াতাড়ি বাড়ি ফিরব, তোমারা চিন্তা করো না। সুদীপ বাড়ি ফিরেছে ঠিকই তবে তিরাঙ্গা জড়ানো সুদীপের দেহ বাড়ি ফিরেছে।

বৃহস্পতিবার কাশ্মীরে সিআরপিএফ জাওয়ানদের কনভয় গুলি যখন পেরোচ্ছিল সেই সময় জাইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠন সেই কনভয় গুলি লক্ষ্য করে আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। সেই বিস্ফোরনে পুড়ে খাক হয়ে যায় সিআরপিএফ জাওয়ানের ৫৬ নং কনভয় টি। আর সেখানেই ছিল নদিয়ার সুদীপ। রাতে অনেকবার চেষ্টা করেও ছেলের সাথে যোগাযোগ করতে পারেনি সুদীপের বাড়ির লোকজন। শুত্রুবার সকালে ফোন আসে সুদীপ জঙ্গি হামলায় শহীদ হয়েছেন।
খবর পাওয়ার পর মুহূর্তেই ভেঙ্গে পড়েন সুদীপের বাবা, মা সহ সকল গ্রামবাসী। আত্মীয় স্বজন গ্রামবাসীরা সুদীপের বাবা মা কে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু যার ছেলে চলে যায় তাদের কি শান্ত রাখা সম্ভব।
#অগ্নিপুত্র

Open

Close