দেশনতুন খবর

২০২২ সালের মধ্যে POK হবে ভারতের অংশ, অখণ্ড ভারত গড়ার স্বপ্ন হবে পূরণ: শিব সেনা।

জম্মু ও কাশ্মীর থেকে ধারা ৩৭০ অপসারণের পরে, ভারত এখন জম্মু ও কাশ্মীরে POK অন্তর্ভুক্ত করবে। কেন্দ্রীয় সরকারে শিবসেনা নেতা এবং রাজ্যসভার সাংসদ, সঞ্জয় রাউত বলেছেন যে পুরো কাশ্মীর ভারতের অন্তর্গত হবে। উনি বলেন ২০২২ সালের মধ্যে পাকিস্তান অধিকৃত কাশ্মীর (POK )ও ভারতে চলে আসবে। শিবসেনা নেতা সঞ্জয় রাউতের এই বক্তব্য কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংয়ের এক বক্তব্যের প্রতিক্রিয়া হিসাবে এসেছে। যেখানে তিনি বলেছিলেন যে আমাদের পরবর্তী এজেন্ডা হ’ল POK পুনরায় দাবি করা এবং এটি জম্মু ও কাশ্মীরের আওতায় আনা।

সঞ্জয় রাউত বলেছিলেন, মোদী জি ট্রাম্পকে স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে জম্মু ও কাশ্মীর আমাদের অভ্যন্তরীণ বিষয়। ৩৭০ এর প্রত্যাহারের পরে এখন পাকিস্তান মেনে নিতে শুরু করেছে যে হিন্দুস্তান পুরোপুরি কাশ্মীর দখল করেছে। এখন POK কয়েক দিনের মধ্যে আমাদের হবে। শিবসেনা নেতা আরও বলেছিলেন, এখন সবাই কথা শুরু করেছে যে পুরো কাশ্মীরই ভারতের। আমি নিশ্চিত যে POK ২০২২ সালের আগে আসবে। সকলেই আমাদের পাশে আছে। অখণ্ড ভারতের লক্ষ আমরা পূরণ করেই ছাড়বো।

মোদী সরকারের পরবর্তী পদক্ষেপ পাক অধিকৃত কাশ্মীরকে জম্মু কাশ্মীরের আওতায় আনা। মোদী সরকার ২.০-এর ১০০ দিন পূর্ণ হওয়ার উপলক্ষে জম্মুতে সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কেন্দ্রীয় মন্ত্রী ডঃ জিতেন্দ্র সিংহ বলেছিলেন, “কাশ্মীর থেকে ৩৭০ প্রত্যাহারের পরে কেবল কাশ্মীরি পণ্ডিতই নয়, অন্যান্য লোকেরাও কাশ্মীরে আসতে পারবেন। দেশজুড়ে ব্যাবসায়ীরাও কাশ্মীরে আসতে চান, কারণ এখানে সম্ভাবনা রয়েছে। আমাদের পরবর্তী এজেন্ডা হ’ল পিওকে পুনরায় দাবি করা এবং এটি জম্মু কাশ্মীরের আওতায় আনা।

Close