ভারত এবং হিন্দুদের বদনাম করার অভিযোগ তুলে নেটফ্লিক্স এর বিরুদ্ধে দায়ের হল FIR, দাবি উঠলো লাইসেন্স বাতিল করার

মাই ইন্ডিয়া ডেস্কঃ ভারত আর হিন্দুদের বদনাম করার অভিযোগ তুলে নেটফ্লিক্স (Netflix) এর বিরুদ্ধে মামলা দায়ের করা হল। শিবসেনা (Shiv Sena) আইটি সেলের সদস্য রমেশ সোলাঙ্কি নেটফ্লিক্স এর বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করেন। মুম্বাই এলটি মার্গ পুলিশ স্টেশনে দায়ের করা অভিযোগে রমেশ সোলাঙ্কি ‘সেক্রেড গেমস, লেয়লা, ঘোল” সমেত স্ট্যান্ডআপ কমেডিয়ান হাসান মিনহাজ বিরুদ্ধে গোটা বিশ্বে হিন্দু আর ভারতকে নিয়ে দুস্প্রচার করার অভিযোগ করেছেন।

রমেশ সোলাঙ্কি নিজের অভিযোগে জানিয়েছেন, ‘নেটফ্লিক্স ইন্ডিয়াতে দেখানো প্রায় সমস্ত সিরিজেই ভারতকে বদনাম করার চেষ্টা করে। এই সংস্থা ভারতের বিরুদ্ধে অপপ্রচারের সাথে সাথে হিন্দুফোবিয়া (হিন্দুদের নিয়ে ভয়) নামক এক ভয়ঙ্কর রোগে আক্রান্ত।” সোলাঙ্কি এর সাথে সাথে হিন্দুধর্মে আঘাত করার অভিযোগ তুলে নেটফ্লিক্সের বিরুদ্ধে উচিত আইনি পদক্ষেপের দাবি তুলেছেন। উনি বলেন, ‘আমি আধিকারিকদের আবেদন করে বলছি যে, নেটফ্লিক্সের সিরিজ গুলোতে বিশেষ নজর দিতে, আর নেটফ্লিক্সের টিমকে সমন পাঠানো এবং তাঁদের লাইসেন্স বাতিল করার জন্য জরুরি পদক্ষেপ নিতে।”

আপনাদের জানিয়ে রাখি, মিডিয়া সার্ভিস প্রোভাইডার নেটফ্লিক্স একটি আমেরিকান কোম্পানি। বিগত কয়েক বছর ধরে এই কোম্পানি ভারতে মনোরঞ্জন করে আসছে, এবং এই কারণে এই কোম্পানি ভারতে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অনেক কয়েকটি ওয়েব সিরিজের জন্য নেটফ্লিক্সের নাম অনেকেই জানে। যদিও অনেক কয়েকটি ওয়েব সিরিজের জন্য নেটফ্লিক্স বারবার বিতর্কে জড়িয়ে পড়েছে।

Related Articles