সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে একুশের নির্বাচনে লড়াই করবে বিজেপি

আলিপুরদুয়ারঃ রবিবার রাজভবনে গিয়ে রাজ্যপালের সাথে সাক্ষাৎ করে জল্পনা বাড়িয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। যদিও সাক্ষাৎ শেষে তিনি বলেন, এতে জল্পনার কিছুই নেই উনি রাজ্যপাল হয়ে আসার পর থেকে ওনার সাথে সাক্ষাৎ করা হয়েছিল না, তাই আজ এলাম। এছাড়াও ওনাকে ইডেনে নিয়ে যাব ভেবেছিলাম, কারণ উনি এখনো পর্যন্ত ইডেনে যান নি। কিন্তু আজ ইডেনে প্র্যাকটিস চলছিল বলে যেতে পারলাম না। আগামী সপ্তাহে ওনাকে নিয়ে যাব।

ঠিক এরপরের দিন সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সাথে একই মঞ্চে দেখা যায় সৌরভ গঙ্গোপাধ্যায়কে। এই নিয়ে ওনাকে প্রশ্ন করা হলে উনি বলেন, আমি কারোর সাথে দেখা করতেও পারব না? বলে রাখি সোমবার দিল্লীর ফিরোজ শাহ কোটলায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটোলির নামে একটি স্টেডিয়ামের উদ্বোধন করা হয়। সেখানেই একই মঞ্চে সৌরভ গঙ্গোপাধ্যায় আর অমিত শাহ ছিলেন। এছাড়াও ছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন সদস্য বীরেন্দ্র সহবাগ এবং বিজেপির সাংসদ তথা ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় গৌতম গম্ভীর। এছাড়াও ওই অনুষ্ঠানে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিজু সমেত কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী উপস্থিত ছিলেন।

অমিত শাহ এই অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে বলেন, যখনই শুনলাম সৌরভ গঙ্গোপাধ্যায় এই অনুষ্ঠানে আসছেন, তখন আর নিজেকে আটকাতে পারিনি। স্বরাষ্ট্র মন্ত্রীর এই মন্তব্যযে অনেক ইঙ্গিতপূর্ণ সেটা বলাই বাহুল্য। আরেকদিকে, গতকাল জল্পনা জিইয়ে রেখে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিজেপিতে আহ্বান করেন। তিনি বলেন, কাজের মানুষদের রাজনীতিতে আসা দরকার।

এবার এর মধ্যেই বিজেপির সাংসদ জন বারলা মন্তব্য করে আরও জল্পনা বাড়িয়ে দিলেন। তিনি বলেন, ২০২১ এর ভোটে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে এগিয়ে চলবে বিজেপি। উনি বলেন, কিছু একটা হতে চলেছে। আগামী কয়েকদিনের মধ্যেই পরিস্কার হয়ে যাবে সৌরভ গঙ্গোপাধ্যায় বিজেপিতে কি পদ পেতে চলেছেন। যেভাবে তিনি খেলার মাঠে ছয় মেরে মানুষের মন জয় করতেন। সেভাবেই তিনি রাজনীতির মাঠে ছয় মেরে মানুষের মন জয় করবেন।