বাংলাহান্ট ডেস্ক: জনপ্রিয় টলিউড অভিনেত্রীদের তালিকার প্রথম দিকেই রয়েছে শ্রাবন্তী চ্যাটার্জির নাম। নানা সময়ে নানা কারনে লাইমলাইটে উঠে আসে তাঁর নাম। এবার নতুন ছবি ‘উড়ান’ নিয়ে আসছেন শ্রাবন্তী। সঙ্গে সাহেব। এই ছবি নিয়েই এক জনপ্রিয় সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকার করলেন অভিনেত্রী। উঠে এল ছবির পাশাপাশি অন্যান্য প্রসঙ্গও।

‘উড়ান’ ছবিতে একেবারে ঘরের মেয়ের চরিত্রে দেখা যাবে শ্রাবন্তীকে। তারকার তকমা ছেড়ে বেরিয়ে আসার অনুভূতিটা ঠিক কেমন? উত্তরে অভিনেত্রী জানালেন, ‘পৌলমী’ চরিত্রটার মধ্যে একটা চ্যালেঞ্জ আছে। ‘ড্রিম গার্ল’ ছবিতে আয়ুষ্মান খুরানা মেয়েদের গলায় কথা বলছে। তিনিও ছেলেদের গলায় কথা বলতে পারেন। সেটাই কোনও ছবিতে কাজে লাগানোর কথা ভেবেছিলেন। এটা নিজেকে নতুন করে আবিষ্কার করার যুগ বলেই মনে করেন শ্রাবন্তী।

পাশাপাশি ‘উড়ান’এর প্রমোশনেও তিনি বেশ খুশি বলে জানান অভিনেত্রী। অন্যান্য অভিনেতা-অভিনেত্রীদের মতো তিনিও নিজেকে ভাঙার চেষ্টা করছেন। উড়ান ছবিটা সম্পূর্ণ রূপে সামাজিক সচেতনতার ছবি। এই বিষয়ে শ্রাবন্তী বলেন, “আর্সেনিকের ভয়াবহতার কথা আমরা সকলেই জানি। সেই বিষয়টা কে আরও গভীরে দেখা ও সেখান থেকে একটা মেয়ের লড়াই, এই ব্যাপারটা আগে কোনও ছবিতে উঠে আসেনি। তাই পরিচালক ত্রিদিব রমন প্রস্তাবটা দিতেই লুফে নিয়েছিলাম।”

ছবির ‘জেগে জেগে’ গানটি ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়েছে। এই গানে অভিনয় করার সময় নাকি সাহেবকে প্রেম করতে শিখিয়েছিলেন শ্রাবন্তী। একথা জানাতেও ভুললেন না। ছবি নিয়ে একটু চিন্তা তো রয়েইছে। তবে এই মুহূর্তে মাচার শো নিয়ে ব্যস্ত তিনি। সিমেনা তারকাদের পাশাপাশি এখন ধারাবাহিকের তারকারাও মাচার অনুষ্ঠানে বেশ জনপ্রিয়তা পাচ্ছেন, সেই নিয়ে আনন্দ প্রকাশ করলেন অভিনেত্রী।

বাঙালি পরিবারের মেয়ে হয়েও এখন তিনি পাঞ্জাবী পরিবারের পুত্রবধূ। কীভাবে সামাল দিচ্ছেন? অবাক করে শ্রাবন্তী জানালেন রোশনেরা রীতিমতো মাছে, ভাতে বাঙালি। শাশুড়িমার রান্নার প্রশংসা করতেও ভোলেননি শ্রাবন্তী।