মহেশ ভাটের সড়ক-২ এর পর শাহরুখ খানের ‘পাঠান” সিনেমার ফ্যান-মেড ট্রেলারে আনলাইকের বহর

সম্প্রতি মহেশ ভাটের (mahesh bhatt) পরিচালনায় আলিয়া ভাটের সিনেমা সড়ক-২ (sadak 2) এর ট্রেলার মুক্তি পেয়েছে। ওই ট্রেলার মুক্তি পাওয়ার পর জনতার ক্ষোভ ফেটে পড়ে আর তাঁরা ইউটিউবে গিয়ে ডিজলাইক দেওয়া শুরু করে। এরফলে সড়ক -২ ডিজলাইকে এক নতুন বিশ্ব রেকর্ড সৃষ্টি করে। জনতার মতে সুশান্ত সিংয়ের জন্য কিছুটা অংশ হলেও দায়ি মহেশ ভাটের স্বজন পোষণ। আর সেই কারণে তাঁরা সড়ক-২ কে সর্বাধিক অপছন্দিত ট্রেলার বানানোর অভিযান চালায়।

আরেকদিকে, এই ঘটনার রেশ কাটতে না কাটতেই সোশ্যাল মিডিয়ায় খবর ছড়িয়ে পড়ে যে, শাহরুখ খান (Shahrukh Khan) পাঠান (Pathan) নামের একটি সিনেমা বানাচ্ছে। আর সেই সিনেমার ট্রেলারও মুক্তি পেয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই আবারও নেটিজেনরা ইউটিউবে গিয়ে পাঠান লিখে সার্চ করে যতগুলো ট্রেলার আছে, সব গুলোতেই আনলাইকের বন্যা বইয়ে দেয়। নেটিজেনরা সড়ক-২ এর মতো পাঠানকেও সর্বাধিক অপছন্দিত ট্রেলার বানাতে চায়।

কিন্তু সবথেকে বড় কথা হল, পাঠান নামের কোন সিনেমার সাথে যুক্ত নন শাহরুখ খান। আর ইউটিউবে পাঠান সিনেমার যেই ট্রেলার দেখা যাচ্ছে, সেটি শাহরুখ খান এবং হলিউড আর বলিউডের কয়েকটি সিনেমার দৃশ্যকে এক করে একটি ফেক ট্রেলার বানানোর চেষ্টা করা হয়েছে মাত্র। আর সেই ফেক ট্রেলারে গিয়ে নেটিজেনদের ক্ষোভ আছড়ে পড়ছে।

ইউটিউবে ফ্যান মেড পাঠান সিনেমার ট্রেলার দেখে আমরা যা পেয়েছি সেটি হল, ওই সিনেমা শাহরুখ খানের বহু পুরনো ছবি ‘মাই নেম ইজ খান” ‘রইস” এবং কিছু হলিউড সিনেমার দৃশ্য নিয়ে তৈরি করা হয়েছে। এমনকি ট্রেলারটিকে সত্য দেখানোর জন্য সেখানে যশ রাজ ফিল্মস এর ব্যানারও লাগানো হয়েছে। এরফলে নেটিজেনরা কিছু না দেখেই আগে গিয়ে ট্রেলারে ডিজলাইক বটনে ক্লিক করছে।