আমরা মহিলা, আর মহিলা হয়েও রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রী কাছে আমাদের প্রত্যাশা পূরণ হয় নি: এমনই দাবি শোনা গেল কিছু মহিলার মুখে।

কিছুদিন আগে ব্রিগেডে তৃণমূল একটি বড় জনসভা করেন সেখানে দেশের সমস্ত মোদি বিরোধী নেতা মন্ত্রী কে এনে হাজির করেছিলেন তৃণমূল কংগ্রেস। এবং সেই সভা থেকে মোদিকে ক্রমাগত আক্রমণ করে যান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ সমস্ত মোদি বিরোধী নেতা মন্ত্রীরা। তৃণমূলের সেই সভার পরে রাজ্যে বেশ কয়েকটি সভা করেন বিজেপি এবং বিজেপির প্রতিটি সভাতে উপচে পড়েছে ভিড়। এবার তৃণমূল বিজেপির দেখানো পথেই হাঁটলেন বামফ্রন্ট অর্থাৎ সিপিএম। আজ ৩ ই ফেব্রুয়ারি কলকাতার ব্রিগেডে জনসভা করেন সিপিএম।

সেই সভাতে সকাল থেকেই দলে দলে লাল পতাকা নিয়ে সিপিএম কর্মীরা এসে যোগদান করেন এবং সেই জনসভায় ভিড় ছিল চোখে পড়ার মতো। রাজ্য সিপিএমের তাবড় তাবড় নেতারা উপস্থিত ছিলেন ব্রিগেডের মঞ্চে। তারা সকলেই তৃণমূল কংগ্রেস এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একের পর এক বার্তা দিয়ে গিয়েছেন।

সিপিএম এবং বাইরে থেকে অনেক মহিলা সিপিএম কর্মী সমর্থক এসেছিলেন এইদিনের ব্রিগেড সভায়। এমন অনেক মহিলা এসেছিলেন যাদের রাজনীতির সঙ্গে কোনো সম্পর্ক নেই। রাজনীতির সাথে সম্পর্ক নেই এমন বেশ কয়েকজন মহিলাকে প্রশ্ন করা হয় আপনারা তো রাজনীতির সঙ্গে সম্পর্কিত নন তাহলে কেন সিপিএমের ব্রিগেডে এসেছেন ? তারা এর প্রতিউত্তরে জানান যে, আমরা মহিলা, আর মহিলা হয়েও রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রীর কাছে আমাদের কোনো প্রত্যাশা পূরণ হয় নি। সেই জন্যই আমরা এসেছি।
#অগ্নিপুত্র