fbpx
খেলাধূলানতুন খবরপশ্চিমবঙ্গরাজনৈতিক

রাজ্য সরকারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলে পুরস্কার ফেরাচ্ছেন অ্য‍থলিট। ধিক্কার! তৃণমূল কংগ্রেস!

এই মুহূর্তে রাজ্য সরকারের প্রবল দ্বৈরথ চলছে সিবিআই এর সাথে। আর এই সবের মাঝেই ফের চাপে পড়ে গেল রাজ্য সরকার। এবার রাজ্য সরকারের বিড়ম্বনা বাড়ালেন  ক্রীড়াবিদ তিনি হলেন ছায়া আদক।

রাজ্য সরকার উদাসীন খেলা এবং খেলোয়াড়দের প্রতি, আর এর ফলেই দিনের পর দিন সর্বভারতীয় র্যাঙ্কিংয়ে থেকে পিছিয়ে যাচ্ছে পশ্চিমবঙ্গ রাজ্য। এরই প্রতিবাদস্বরূপ ছায়া আদক রাজ্য সরকারের কাছ থেকে পাওয়া বাংলার গৌরব পুরস্কারটি ফিরিয়ে দিতে চলেছেন।

এইদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুটিং এবং ভারোত্তোলনে অর্জুন পুরস্কার পাওয়া ছায়া আদক জানিয়েছেন যে, আমি আমার সিদ্ধান্তের ব্যাপারে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে একটি ই মেল করে জানিয়েছি। উনি আরও জানিয়েছেন উনি এইদিন বলেন যে, রাজ্য সরকার যে কোনো সময়ে তাদের প্রতিনিধি পাঠিয়ে “বাংলার গৌরব পুরস্কার” এবং সম্মানিত ১ লক্ষ্য টাকা ফিরিয়ে নিয়ে যাক। শুধুমাত্র উনি একাই নন উনার সাথে আরও বেশ কয়েকজন তাদের পুরস্কার ফিরিয়ে দিতে চেয়েছেন বলেই খবর।

ছায়া আদক এবং আরো বিভিন্ন খেলোয়াড়দের অভিযোগ যে রাজ্য সরকার ক্লাবগুলির অনুদানের জন্য যে সমস্ত টাকা ব্যয় করেন তার বিন্দুমাত্র যদি রাজ্যের খেলোয়াড়দের উন্নয়নের স্বার্থে দেয় তাহলে খুব সুবিধা হত খেলোয়াড়দের। কিন্তু রাজ্য সরকার সেটা করছে না রাজ্য সরকার যাবতীয় টাকা রাজ্যের ক্লাব গুলি কে দিচ্ছেন আর এই অভিযোগের ভিত্তিতে ওনারা “বাংলার গৌরব পুরস্কার” ফিরিয়ে দিতে চাইছেন।
রাজনৈতিক মহলের মতে এটা রাজ্য সরকারের চরমতম লজ্জার বিষয়। রাজ্যের খেলোয়াড়রা যেখানে পুরস্কার ফিরিয়ে দেন সেখানে রাজ্য সরকার সত্যি লজ্জিত।
#অগ্নিপুত্র

Open

Close