আর কোনো আলোচনা নয়, এখন সময় এসেছে অ্যাকশন নেওয়ার: কড়া হুঁশিয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকে বারবার পাকিস্তান কে হুমকি দিয়ে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার ব্যতিক্রম হল না ভারত ও আর্জেন্টিনার যৌথ সাংবাদিক বৈঠকে। মারিসিও মাকরি যিনি হলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট এইদিন উনাকে পাশে নিয়ে মোদীজি ফের কড়া হুমকি দিলেন পাকিস্তান কে। উনি সরাসরি বললেন যে, পাকিস্তানের সাথে আর কোনো আলোচনার রাস্তা নেয় এবার কড়া পদক্ষেপ নেওয়ার সময় এসেছে।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট ভারত সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দ্বিপক্ষীক বৈঠক করেন। সেই বৈঠকে দুই দেশের বাণিজ্যিক ব্যবস্থা নিয়ে আলোচনা হয়। কিন্তু বৈঠকে সবথেকে বেশি গুরুত্ব পায় সন্ত্রাস দমন ইস্যুটি। জানা গিয়েছে দুই দেশই সন্ত্রাস দমনের ব্যাপারে একে অপরকে সাহায্য করার পূর্ন আস্থা দিয়েছেন। বৈঠকের শেষে একটি সাংবাদিক সম্মেলন করে মোদীজি বলেন যে, এই মহান বিশ্বের শান্তি প্রতিষ্ঠা করার একমাত্র উপায় হল সন্ত্রাস দমন, এই ব্যাপারে আমরা সকলেই একমত। এছাড়াও মোদীজি আরও বলেন যে, সন্ত্রাসবাদীদের সাথে আলোচনা করে সন্ত্রাস দমন সম্ভব নয় পুলওয়ামার ঘটনা তারই প্রমান। তাই এবার সময় এসেছে সন্ত্রাসবাদ এবং তাদের সমর্থনকারী দেশ গুলির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার।

প্রধানমন্ত্রী আরও বলেন যে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়া হলে তারা দিনের পর দিন পুরো বিশ্বের অভিশাপ হয়ে উঠবে, এবং তাদের বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ না নেওয়াকে উনি সন্ত্রাসবাদীদের সমর্থন করার সাথেই তুলনা করেন।
এইদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাকিস্তানের নাম না করেও যে আক্রমনের তীর পাকিস্তানের দিকেই রেখেছিলেন সেটা ভালোভাবেই বোঝা যাচ্ছে। অপরদিকে পুলওয়ামা জঙ্গি হামলায় শহীদ জাওয়ানদের প্রতি সমবেদনা জানিয়ে আর্জেন্টিনার প্রেসিডেন্ট জানিয়েছেন যে, ভারতের যে কোনো সিদ্ধান্তে তারা ভারতের কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করবে।
#অগ্নিপুত্র

Related Articles