fbpx
দেশনতুন খবরভারতীয় সেনামতামত

চীন, পাকিস্তান পড়ল সমস্যায়! বায়ুসেনায় সামিল হল দেশে তৈরি প্রথম জঙ্গি বিমান তেজস। পেল চূড়ান্ত সাফল্য।

এই মুহূর্তে গোটা দেশজুড়ে চলছে যুদ্ধকালীন পরিস্থিতি। আর এর মধ্যেই ভারতীয় বায়ুসেনা পেল বড় সাফল্য। সম্পূর্ণ ভাবে দেশীয় প্রযুক্তিতে তৈরি প্রথম জঙ্গিবিমান তেজস পেয়ে গেল চূড়ান্ত ছাড়পত্র। এরপর ভারতীয় বায়ু সেনার সাথে সেই বিমানকে জুড়তে আর কোনো বাঁধা রইল না। বৃহস্পতিবার বায়ুসেনার এরোইন্ডিয়া শো-২০১৯ চলাকালীন এই জঙ্গি বিমানটি পায় চূড়ান্ত ছাড়পত্র। এবার যেকোনো যুদ্ধে অস্ত্রশস্ত্র সহ যোগ দিতে পারে দেশীয় এই জঙ্গি বিমান।

এয়ার মার্শাল বীরেন্দ্র সিং ধানোয়া যিনি হলেন বায়ুসেনার প্রধান তিনি এইদিন প্রকাশ্যে আনেন তেজসের চূড়ান্ত ছাড়পত্র। এরপর উনি বলেন যে এইদিনটি মাইল ফলক হয়ে থাকবে ভারতীয় প্রতিরক্ষায়। এছাড়াও বলেন যে, যুদ্ধের সময় বিভিন্ন পরিস্থিতিতে উড়ার মত ক্ষমতা রয়েছে এই বিমানের। এই বিমান থেকে ছোড়া অস্ত্র যেকোনো লক্ষ্যভেদে একেবারে নিখুঁত ভাবে হামলা করতে পারে।

১৬ ই ফেব্রুয়ারি বায়ুসেনা যখন পোখরাণে নিজেদের মহড়া করছিল সেই সময় এই বিমান থেকে বিভিন্ন টার্গেটে লক্ষ্যভেদ করে দেখানো হয়েছে এবং প্রতিটি টার্গেটে একেবারে নিখুঁত হামলা করেছে এই তেজস বিমান। এমনকি উড়ার সময় জ্বালানি ভরার ক্ষেত্রেও এই বিমান চূড়ান্ত সাফল্য পেয়েছে।
#অগ্নিপুত্র

Open

Close