আবারও জল্পনা! এবার সরকারি অনুষ্ঠানে অনুপস্থিত শুভেন্দু অধিকারী

বিশ্ব আদিবাসী দিবসের সরকারি অনুষ্ঠানে যোগ না দিয়ে জল্পনা বাড়ালেন রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। যদিও সরকারি অনুষ্ঠানস্থল থেকে কয়েক কিমি দূরে বেসরকারি অনুষ্ঠানে অংশ নেন। সরকারি অনুষ্ঠানে যোগ দেওয়া তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের মন্তব্য, আসলে ভাল হত।

ঝাড়গ্রাম শহরের সিধু কানু মঞ্চে বিশ্ব আদিবাসী দিবসের অনুষ্ঠান। সরকারি বিজ্ঞাপন অনুযায়ী উপস্থিত থাকার কথা ছিল পার্থ চট্টোপাধ্যায় ও শুভেন্দু অধিকারীর। পার্থ চট্টোপাধ্যায় উপস্থিত থাকলেও সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না শুভেন্দু অধিকারী।

সরকারি অনুষ্ঠানে না গেলেও, শুভেন্দু অধিকারী গিয়েছিলেন ঝাড়গ্রাম শহর থেকে কিছুটা দূরে কলাবনির পিয়ারডোবায়। এই অনুষ্ঠানের আয়োজকদের দাবি গত ১০ বছর ধরে অনুষ্ঠানে যাচ্ছেন শুভেন্দু। অনুষ্ঠানে ৫০ টি ক্লাবকে ক্রীড়া সরঞ্জাম এবং ১০ টি লোকসংস্কৃতি গাঁওতাকে ধামসা মাদল বিতরণ করেন শুভেন্দু অধিকারী। অনুষ্ঠানে সম্প্রীতির ডাক দেন শুভেন্দু।

ঝাড়গ্রামে সরকারি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। প্রশ্ন করা হলে তিনি বলেন, আসলে ভাল হত। একইসঙ্গে তিনি বলেন, বিতর্ক তৈরি করতে তিনি আসেননি।

তবে, দলীয় সদস্যরাই বলছেন ৪০ দিনের মাথায় একই ঘটনার পুনরাবৃত্তি হল। এর আগে সিধু-কানহুর আত্মবলিদান দিবসেও সরকারি অনুষ্ঠানে হাজির হননি শুভেন্দু অধিকারী। সম্প্রতি তিনি দলের রাজ্যস্তরের কো-অর্ডিনেশন কমিটির প্রথম বৈঠকেও অনুপস্থিত ছিলেন।