সুপ্রিম কোর্টের নির্দেশ, রাজীব কুমার কে সিবিআই এর সামনে হাজিরা দিতে হবে।

কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমার কে সারদা মামলায় জিজ্ঞাসাবাদ করার জন্য রবিবার রাতে কয়েকজন সিবিআই আধিকারিক রাজীব কুমারের বাড়িতে যান। কিন্তু সেই সময় কলকাতা পুলিশ সিবিআই এর কাজে বাঁধা সৃষ্টি করে এবং সিবিআই আধিকারিকদের জোরপূর্বক টানা হেঁচড়া করে গাড়িতে তোলা হয়। শেষ পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী নামিয়ে পরিস্থিতি সামাল দিতে হয় কেন্দ্র সরকার কে। তারপর এই ঘটনার প্রেক্ষিতে সিবিআই অভিযোগ করেন সুপ্রিমকোর্টে। সুপ্রিমকোর্টের তরফে সিবিআই কে নির্দেশ দেওয়া হয় সমস্ত প্রমান নিয়ে আদালতে জমা দিতে। তারপর আদালত তাদের কার্যক্রম শুরু করবে।

আর সেই জন্যই সমস্ত রকম প্রমান নিয়ে আজ সিবিআই এর আইনজীবী হাজির হন আদালতে। এবং সমস্ত কিছু খতিয়ে দেখে আদালত সিদ্ধান্ত নেয়। আদালত তাদের সিদ্ধান্তে জানিয়েছে যে রাজীব কুমার কে সিবিআই এর সাথে দেখা করতে হবে এবং সিবিআই এর তদন্তে সমস্ত রকম ভাবে সাহায্য করতে হবে।

আর আদালতের এই রায়ের ফলে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেস একেবারে মুখ থুবড়ে পড়ল। দোষী কে সমর্থন করে মমতা বন্দ্যোপাধ্যায় যে ধর্ণা দিয়েছিল সেই ধর্ণার আর কোনো দাম রইল না। বিশেষ মহল মনে করছেন যে, আদালতের এই রায়ে হার হয়েছে রাজ্য সরকারের।
#অগ্নিপুত্র

Related Articles