নামাজ তো যেকোন যায়গায় পড়া যায়, কিন্তু ভগবান রামের পূজা শুধু রাম জন্মস্থানেই হবেঃ সুব্রক্ষণ্যম স্বামী

মাই ইন্ডিয়া ডেস্কঃ দুদিনের সফরে অযোধ্যায় (ayodhya) পৌঁছেছেন বিজেপির সাংসদ সুব্রক্ষণ্যম স্বামী (Subramanian Swamy) বলেন, সুপ্রিম কোর্টে হারের পর মুসলিমদের বোধগম্য হবে। উনি বলেন, মসজিদ যখন তখন বানানো যায়, নামাজ যেখানে খুশি পড়া যায়, কিন্তু ভগবান রাম এর পূজা শুধুমাত্র রাম জন্মভূমিতেই হতে হবে। কংগ্রেসের নেতা তথ্যা প্রাক্তন অর্থমন্ত্রী পি. চিদম্বরমের গ্রেফতারি নয়ে সুব্রক্ষণ্যম স্বামী বলেন, সরকারের নিশানায় অনেক কংগ্রেসি আছে। সনিয়া গান্ধী জামিন নিয়ে ঘুরছে। শশী থারুর জামিনে আছেন। হরিয়ানার কংগ্রেস নেতা হুড্ডা জামিনে আছেন। সুব্রক্ষণ্যম স্বামী বলেন, প্রথমে সনিয়া গান্ধীকে জেলে পাঠাতে হবে।

পাকিস্তান ইস্যু নিয়ে সুব্রক্ষণ্যম স্বামী বলেন, পাকিস্তানের চার টুকরো করা উচিত। এক মানবাধিকার সেন্টার বানানো উচিত, যেটার মাধ্যমে বালুচিস্তান এবং সিন্ধ প্রদেশে মানবাধিকার হনন এর রিপোর্ট রাখতে হবে। দেশের বর্তমান অর্থব্যাবস্থা নিয়ে সুব্রক্ষণ্যম স্বামী বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং বোবা ছিলেন, আর একজন অশিক্ষিত মহিলার সামনে মাথা ঝুকাতেন, এর জন্য ওনার ওই জ্ঞানের কোন মানেই নেই। আরেকদিকে নির্মলা সীতারমন অর্থশাস্ত্র নিয়ে কিছুই জানেনা। এরজন্য দেশের আর্থিক অবস্থা নিয়ে ওনার কোন দোষ নেই।

প্রসঙ্গত, সুব্রক্ষণ্যম স্বামী দুইদিনের সফরে অযোধ্যা গেছেন। সেখানে তিনি অবধ বিশ্ববিদ্যালয়ে সন্ধ্যে বেলায় জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া নিয়ে বক্তব্য দেবেন। ১৫ সেপ্টেম্বর সকালে রামলালা এবং হনুমানগড় এর দরবারে যাবেন তিনি। দুপুর দুটোয় রামচরিত মানস ভবন অযোধ্যায় বিরাট হিন্দুস্তান সঙ্গম সংস্থা দ্বারা ওনার ৮০ তম জন্মদিনে একটি অভিনন্দন সমারোহ আয়োজন করা হয়েছে। ওই সমারোহের নেতৃত্বে থাকবেন, রামজন্মভূমি ন্যাস এর সভাপতি মহন্ত নিত্যগোপাল দাস করবেন।

Related Articles