fbpx
আন্তর্জাতিকনতুন খবর

বড় খবর! আফগানিস্তানের সেনা ক্যাম্পে হামলা করল পাকিস্তানের তালিবান। প্রাণ হারালেন ৪০ জন আমেরিকান সেনা সহ আফগান কম্যান্ডোর।

এই মুহূর্তের বড় খবর। আফগানিস্তান থেকে পাওয়া গেল এক বড় খবর যা নাড়িয়ে দিল পুরো বিশ্বকে। হেলমন্ড আর্মি বেস নামে আফগানিস্তানে একটি আর্মি ক্যাম্প রয়েছে যেখানে শুধু আফগানিস্তনের নয় সেখানে ছিল আমেরিকার অনেক সৈনিক। আজ সেই ক্যাম্পে জঙ্গি হামলার ফলে শহীদ হয়েছেন বেশ কয়েকজন আফগান সেনা সহ ৪০ জন আমেরিকান সেনা জাওয়ান। এই ক্যাম্পটি মূলত ব্যবহার করত আমেরিকান সেনা জাওয়ানরা, তাই এই হামলায় বেশি প্রাণ হারান আমেরিকার সৈনিকরা। এবং ক্ষতিও বেশি হয় আমেরিকার।

সূত্রে খবর পাকিস্তানের তালিবান জঙ্গি সংগঠন এই মিলিটারি বেস ক্যাম্পের উপর হামলা চালায়। ৩ জন তালিবান আতঙ্কবাদী এই হামলাটি করে। সূত্রে খবর, এই ভয়াবহ হামলায় প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন অফগানি কম্যান্ডার সহ ৪০ জন আমেরিকার সৈনিক।

সেই সাথে এই মিলিটারি ক্যাম্পে দাঁড়িয়ে ছিল অনেক গুলি সেনাবাহিনীর গাড়ি সেই গুলি প্রত্যেকটি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। তবে বিশেষ সূত্রে জানা গিয়েছে এই মিলিটারি ক্যাম্পের ব্যবহার করত আমেরিকা সেই জন্যই এই হামলায় বেশিরভাগ প্রাণ হারান আমেরিকান সেনা জাওয়ান।

পাকিস্তানের তালিবান জঙ্গিগোষ্ঠী এই হামলা করেছে। আর তাতেই প্রাণ গিয়েছে আমেরিকা এবং আফগানিস্তনের বেশ কয়েকজন সেনা জাওয়ানের। এই ঘটনার পর থেকে পুরো আফগানিস্তান ক্ষোভে ফেটে পড়ছে। শুধু আফগানিস্তানই নয় সেই সাথে আমেরিকার থেকেও আসছে ক্ষোভের পূর্বাভাস। এখন এটাই দেখার যে এই ঘটনায় আমেরিকা কি ব্যবস্থা গ্রহণ করে।
#অগ্নিপুত্র

Open

Close