fbpx
নতুন খবরপশ্চিমবঙ্গরাজনৈতিক

বড় খবর! ধাক্কা খেল শাসক দল। তৃণমূলকে সরিয়ে পঞ্চায়েত বোর্ড গঠন করল বিজেপি।

কোচবিহারের মাথা ভাঙ্গায় ১ নং পঞ্চায়েত সমিতি যেখানে সংখ্যাগরিষ্ঠতা না থাকার সত্ত্বেও পঞ্চায়েতটি দখল করে নিয়েছিল তৃণমূল। এবার সেই পঞ্চায়েতের দখল নিল বিজেপি। জানা গিয়েছে এই পঞ্চায়েতে নির্দল প্রাথী কে সাথে নিয়ে সেখানের পঞ্চায়েতটি দখলে নেয় বিজেপি।

এই পঞ্চায়েতে মোট আসন সংখ্যা ১৩ টি। যার মধ্যে নির্দল প্রাথী পেয়েছিল ৩ টি আসন আর বিজেপি এবং তৃণমূল পেয়েছিল ৫ টি করে আসন। বিজেপির সাথে সম সংখ্যক আসন পেয়ে সংখ্যাগরিষ্ঠতা প্রমানে ব্যার্থ হয়েও তৃণমূল সেই পঞ্চায়েতটি দখল করে নেয়। আর আজকে সেই পঞ্চায়েতটি তৃণমূলের কাছে ছিনিয়ে নিয়ে সেখানে পঞ্চায়েত গঠন করল বিজেপি।

বিশেষ সূত্রে জানা গিয়েছে যে, সেই পঞ্চায়েতে মাত্র পাঁচ জনের সমর্থন পেয়েও গায়ের জোরে সেটা দখল করে নিয়েছিল এলাকার তৃণমূল নেতারা। এরপরই বিজেপি ও নির্দল প্রাথীরা মিলে হাইকোর্টের দ্বারস্থ হয়। আর এইদিন হাইকোর্টের নির্দেশ মেনেই এই পঞ্চায়েতে বোর্ড গঠন করে বিজেপি।

এই বোর্ড গঠনে উত্তেজিত পরিস্থিতি তৈরি হবে সেটা আগে থেকেই ধারণা করা হয়েছিল আর সেই জন্যই বোর্ড গঠনের সময় বিশাল পুলিশ বাহিনী উপস্থিত ছিল এলাকায়। পুলিশের উপস্থিতিতে কোনোরকম ঝামেলা ছাড়াই এইদিন বোর্ড গঠন করে বিজেপি।
#অগ্নিপুত্র

Open

Close