fbpx
দেশনতুন খবর

পরের বার এয়ার স্ট্রাইক করার সময় বিরোধীদের যুদ্ধ বিমানে বেঁধে নিয়ে যাওয়া হবে যুদ্ধক্ষেত্রে, কটাক্ষ ভিকে সিং এর।

বালাকোটে ভারতীয় বায়ুসেনাদের অভিযানের পর একাধিক প্রশ্ন উঠে এসেছে। বালাকোট জঙ্গী হামলায় জইশ জঙ্গী প্রশিক্ষণ শিবিরের ধ্বংসের পাশাপাশি হামলার সত্যতা নিয়েও প্রশ্ন উঠেছিল, এমনকি কতজন জঙ্গী নিহত হয়েছেন? বালাকোট এয়ার স্ট্রাইক প্রমান কোথায়? সহ একের পর এক নানা প্রশ্নে জর্জরিত করেছিল বিরোধীরা। এবার বিরোধীদের কটাক্ষের জবাব দিতে গিয়ে কড়া ভাষায় আক্রমন করলেন বিদেশ প্রতিমন্ত্রী ভিকে সিং। একটি প্রথম সারির সংবাদ সংস্থা সূত্রে একটি ট্যুইট করা হয়েছে। যেখানে ভিকে সিং-এর কড়া ভাষায় জবাব শোনা গেছে। সেই ট্যুইটে প্রকাশিত ভিকে সিং-এর বক্তব্য এর পরে যখন পাকিস্তানে এয়ার স্ট্রাইক করা হবে তখন বিরোধীদের যুদ্ধবিমানে বেঁধে সেখানে নিয়ে যাওয়া হবে।একইসঙ্গে বিরোধীরা কথায় হামলা হল এবং কতজন মারা গেল সেই সম্পর্কিত সমস্ত তথ্য নিজের চোখে দেখতে পারবেন বলেও মত প্রকাশ করেন তিনি।

একই সঙ্গে বিরোধীদের হাজার প্রশ্নের জবাব দিতে গিয়ে সেনাবাহিনীর প্রাক্তন জেনারেল জানিয়েছেন শুধুমাত্র যুদ্ধবিমানে বেঁধে নিয়ে যাওয়াই নয় এয়ার স্ট্রাইকের পর বিরোধীদের সেই জঙ্গীদের মৃতের সংখ্যা গুণে নেওয়ার জন্য সেই ঘাঁটিতে ফেলে রেখে আসারও প্রস্তাব দিয়েছেন। ওই প্রথম সারির সংবাদ সংস্থার পক্ষ থেকে ট্যুইট প্রকাশ করার পরই বিরোধীরা ক্ষোভে ফুঁসছে। পুলওয়ামায়া জইশ জঙ্গী হামার পর নিহত সেনা জওয়ানদের মৃত্যুর বদলা নিতে পাকিস্তানের জইশ জঙ্গী গোষ্ঠীর বালাকোটের প্রশিক্ষণ শিবিরে হামলা চালায় ভারতীয় বায়ুসেনার দল। সেখানে হামলা চালিয়ে সংগঠনের একাধিক সম্পত্তি নষ্ট করা হয় এবং ভারতীয় বায়ুসেনাদের ফেলা বোমার আঘাতে মৃত্যু হয় অনেক জইশ জঙ্গীর। তবে ওই হামলায় ঠিক কতজন জইশ জঙ্গী মারা গেছে সেই নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে বিভিন্ন সংখ্যা প্রকাশ করা হয়েছিল।

প্রথমে মৃতের সংখ্যা চারশো বলা হলেও তারপর তিনশো থেকে সাড়ে তিনশো ধরা হয়। কিন্তু আসলে ঠিক কতজন জঙ্গী নিহত হয়েছে সেই সংখ্যা নিয়ে ধোঁয়াশা প্রকাশ করা হয়েছে। নিহতের সংখ্যাকে হাতিয়ার করে বিরোধীরা একের পর এক প্রশ্নে শাসক দলকে বিঁধছে। বায়ুসেনা প্রধানের সাংবাদিক বৈঠকের পরও সেই প্রশ্নের শেষ নেই। আর তাই ট্যুইটে সরাসরি বিরোধীদের এই ভাবেই তোপ দাগলেন ভিকে সিং। আসলে লোকসভা নির্বাচনের আগে বিজেপি সরকারের এই সাফল্য চিন্তায় ফেলেছে বিরোধীদের। অনেকে তো ভোট কেনার একটা কৌশল বলেও আখ্যা দিয়েছেন। ভারত সরকার ও সেনাবাহিনীর সাফল্যের দিকটি কেউ তুলে ধরছে না। এই নিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম গুলিতেও কম তরজা হয়নি। কিন্তু এইদিন বিজেপি নেতা বিরোধীদের সরাসরি আক্রমণ করে বুঝিয়ে দিলেন বিজেপি দেশের জন্য কাজ করে ভোটের জন্য নয়।

আর তাই এবার বিরোধীদের কটাক্ষের জবাব ভালো ভাবেই দিলেন কেন্দ্রীয় মন্ত্রী ভিকে সিং। উনি সরাসরি জানিয়ে দিলেন যে বিজেপি কোনো ভোটের রাজনীতি  করছে না। শুধুমাত্র দেশের ভালোর জন্যই কেন্দ্র সরকার এই এয়ার স্ট্রাইক করেছে ভারতীয় বায়ুসেনা দিয়ে এবং সেইসাথে তিনি এটাও জানিয়েছেন যে যদি কারো বিশ্বাস না হয় এবং কেউ  যদি এয়ার স্ট্রাইক এর প্রমাণ চায় তাহলে তাকে এর পরের বার থেকে যুদ্ধবিমানের বেঁধে যুদ্ধক্ষেত্রে নিয়ে যাওয়া হবে।

Open

Close