সতীর্থ মৃত্যুর বদলা নিল ভারতীয় সেনা। হত্যা করা হল পুলওয়ামা হামলার মাষ্টারমাইন্ড রশিদ গাজীকে।

পুলওয়ামায় জঙ্গি হামলায় শহীদ হন ৪৪ জন ভারতীয় জাওয়ান। নিজেদের সতীর্থদের আত্মত্যাগ কিছুতেই বৃথা যাবে না এমনই শপথ নিয়েছিল ভারতীয় সেনাবাহিনী। আর আজ নিজেদের সেই শপথ পূরণ করল ভারতীয় সেনাবাহিনী। ভারতীয় সেনা পুলওয়ামা হামলার চক্রীদের খতম করে সেই শপথ পূরণ করছেন।

জম্মু কাশ্মীরের পুলওয়ালার যেখানে গত বৃহস্পতিবার থেকে বারে বারে সেনা-জঙ্গি লড়াই চলছিল জানা গিয়েছে সেখানে সেনার গুলিতে খতম হয়েছে পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড রাশিদ গাজী। এই রাশিদ গাজী হচ্ছে আফগানিস্তানের বাসিন্দা। অনেকদিন আগে জাইস-ই-মহম্মদ জঙ্গি সংগঠনের সাথে যুক্ত হন। তারপর থেকে বারবার নিজের নাম বদল করে বিভিন্ন জায়গায় জঙ্গি হামলা ঘটায়। এই রাশিদ গাজী মূলত আত্মঘাতী হামলার প্রশিক্ষণ প্রদান করত। এমনকি বৃহস্পতিবার পুলওয়ামায় ভারতীয় জাওয়ানদের উপর জঙ্গি হামলার মাস্টারমাইন্ড এই রাশিদ গাজী।

জানা গিয়েছে যে, পুলওয়ামায় হামলার পরে জঙ্গিরা আর পালাতে পারে নি তাদের কে সবদিক থেকে ঘিরে ফেলেছিল ভারতীয় সেনাবাহিনী। তারফলে জঙ্গিরা কাশ্মীরের পিংলা গ্রামে লুকিয়ে ছিল। আর গাভীর রাতে সেখান থেকে সেনাবাহিনীর উপর গুলি চালায় তারা পাল্টা জবাব দেয় ভারতীয় সেনা। এর ফলে আহত হন ভারতের এক সেনা জাওয়ান। এবং ভারতীয় সেনাবাহিনী উড়িয়ে দেয় জাইশ জঙ্গি সংগঠনের শীর্ষ জঙ্গি রাশিদের গোপন ডেরা। এর ফলে রাশিদ গাজী সহ বেশ কয়েকজন জঙ্গির মৃত্যু ঘটে।
#অগ্নিপুত্র

Related Articles