fbpx
আন্তর্জাতিকনতুন খবরমতামত

ছিঃ পাকিস্তান! পাকিস্তানে হিন্দুমন্দিরে হামলা চালিয়ে ভেঙ্গে দেওয়া হল বিগ্রহ, পুড়িয়ে দেওয়া হল গীতা।

কয়েকদিন আগে পাক প্রধানমন্ত্রী ইমরান খান প্রশ্ন তুলেছিল ভারতে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিয়ে। অপরের বিচার করলেও তার নিজের দেশেই অত্যাচারিত সংখ্যা লঘু হিন্দুরা। এবার পাকিস্তানে অবস্থিত সিন্ধ প্রদেশে দুষ্কৃতীরা হামলা চালালো হিন্দুদের মন্দিরে। তারা আগুনে পুড়িয়ে দিয়েছে হিন্দু ঠাকুরের বিগ্রহ, ধর্মগ্রন্থ গীতা সহ আরও কয়েকটি ধর্মীয় বই।

এই ঘটনা জানার পর পাক প্রধানমন্ত্রী ইমরান খান নির্দেশ দিয়েছেন দ্রুত দুষ্কৃতীদের খুঁজে বের করে শাস্তি দিতে হবে। কিন্তু পাকিস্তানে বসবাসকারী সংখ্যালঘু হিন্দুরা মনে করেন যে পাকিস্তান সরকারের এই পদক্ষেপ শুধুমাত্র লোক দেখানো। এতে কাজের কাজ কিছুই হবে না।
পাকিস্তানের সিন্ধ প্রদেশের কুম্ভ এলাকায় ঘটনাটি ঘটেছে। এই ঘটনার পর এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষজনের একটি প্রতিবাদ মিছিল বের করেন এবং সেই সাথে স্থানীয় থানায় ডাইরি করা হয় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে।

এই ঘটনার পর পাকিস্তানের সংখ্যালঘু সম্প্রদায়ের উপদেষ্টা রাজেশকুমার জানিয়েছেন যে ঘটনাটি শুধুমাত্র ঘটানো হয়েছে দেশের সাম্প্রদায়িক পরিস্থিতি নষ্ট করার জন্য। সেই জন্য উনি দেশের প্রশাসনের কাছে দাবি রেখেছেন যে যত তাড়াতাড়ি সম্ভব তাদের খুঁজে বের করে শাস্তি দিতে হবে, নাহলে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হবে। অপরদিকে প্রশাসনের উপর থেকে হিন্দু ধর্মীয় মানুষজনের ভরসা নষ্ট হবে। আর এরপরই শুরু হয়েছে তদন্ত।
#অগ্নিপুত্র

Open

Close