পাশ হল বিল। এবার থেকে ভারতীয় নাগরিকত্ব পাবে পাকিস্তান, বাংলাদেশ থেকে অত্যাচারিত হয়ে চলে আসা হিন্দুরা।

দীর্ঘদিন ধরে চলে আসা দাবি অবশেষে পূরণ হল। সেই দাবি পূরণ করল ভারতীয় জনতা পার্টি। লোকসভায় পাশ হয়ে গেল “Contentious Citizenship Bill 2019।” এই  বিলের মাধ্যমে ভারতের প্রতিবেশী মুসলিম দেশ গুলি থেকে কট্টরপন্থী মুসলিমদের হাতে অত্যাচারিত হওয়া সংখ্যালঘু হিন্দু বা অন্যান্য ধর্মের মানুষদের দেওয়া হবে ভারতীয় নাগরিকত্ব।

যেমন টা হয়ে থাকে এবারেও ঠিক তেমনই হল এবারেও এই বিলের বিরোধিতা করতে দেখা যায় রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস কে। এই তৃণমূল কংগ্রেস বাংলাদেশি মুসলিম অনুপ্রবেশকারী দের এবং উগ্রপন্থী রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়েছে কিন্তু এই বিলের বিরোধীতা করেছিল কারন এই বিল ছিল হিন্দু সম্প্রদায়ের মানুষের পক্ষে।

উল্লেখ্য, স্বাধীনতার পর থেকে ভারতের প্রতিবেশী বিভিন্ন মুসলিম দেশ গুলি থেকে দিনের পর দিন প্রবল হারে কমে যাচ্ছে হিন্দুদের সংখ্যা। কোথাও হিন্দুদের বাড়িঘর পুড়িয়ে দেওয়া হচ্ছে তো কোথাও হিন্দু মন্দিরে ভাংচুর চালানো হচ্ছে। কোথাও কোথাও জোরপূর্বক ধর্ম পরিবর্তন করানো হচ্ছে আর রাজি না হলে খুন করে দেওয়া হচ্ছে হিন্দু সম্প্রদায়ের মানুষজনদের।

ভারতবর্ষের বিভিন্ন রাজনৈতিক দল যেমন: কংগ্রেস,  তৃণমূল কংগ্রেস সহ বিভিন্ন দল গুলি রোহিঙ্গাদের সনর্থনে মিছিল বের করে, প্যালেস্টাইনে বোমা পড়লে মিছিল বের করে কিন্তু পাকিস্তান বা বাংলাদেশে হিন্দুরা অত্যাচারিত হলে তাদের মুখ বন্ধ হয়ে যায়।
তাই মোদি সরকার সকল হিন্দুদের কথা ভেবে এই আইন পাশ করলো। এই আইনে উপকৃত হবে হিন্দু ছাড়াও শিখ, বৌদ্ধ, ক্রিস্টান ক্রিষ্টান সহ প্রভৃতি ধর্মের মানুষজন।
#অগ্নিপুত্র