fbpx
নতুন খবরপশ্চিমবঙ্গরাজনৈতিক

লজ্জায় তৃণমূল! লক্ষ লক্ষ টাকা সহ শিয়ালদা ষ্টেশনে গ্রেফতার হলেন তৃণমূলের কাউন্সিলর।

লোকসভা ভোটের আগে ফেরও টাকা সহ গ্রেফতার। তবে এবার অভিযোগ রাজ্যের শাসক দলেরই এক কাউন্সিলরের বিরুদ্ধে। শনিবার রাতে শিয়ালদা স্টেশন থেকে নাজির খান নামে ওই তৃণমূলের কাউন্সিলরকে গ্রেফতার করে পুলিশ। একই সঙ্গে ওই ধৃত কাউন্সিলরের কাছ থেকে নগদ কুড়ি লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে আগে থেকেই প্রস্তুত ছিল আরপিএফ।

সূত্রের খবর, ওই ধৃত কাউন্সিলর টিটাগর পুরসভার 13 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। শনিবার রাতে দিল্লি থেকে দুরন্ত এক্সপ্রেসে শিয়ালদা স্টেশনে এসে পৌঁছান। স্টেশনে পৌঁছানো মাত্রই তাঁকে গ্রেফতার করে শিয়ালদা স্টেশনের আরপিএফ কর্মীরা। তাঁর বিরুদ্ধে হিসাব বহির্ভূত টাকা রাখা সহ একাধিক অভিযোগ রয়েছে।

এত টাকা কোথা থেকে এল, কিংবা এত টাকা নিয়ে তিনি কোথায় যাচ্ছিলেন, আরপিএফদের এইসব প্রশ্নের সদুত্তর দিতে ব্যর্থ হন নাজির খান। এরপরই তাঁকে গ্রেফতার করা হয়। এবং নাজিরের সঙ্গে থাকা কুড়ি লক্ষ টাকাও বাজেয়াপ্ত করা হয়। অন্যদিকে নাজির খানের গ্রেফতারি প্রসঙ্গে টিটাগর পুরসভার পক্ষ থেকে বিষয়টিকে চক্রান্ত বলে অভিযোগ করা হয়েছে। যদিও এটি চক্রান্ত কি না তাও খতিয়ে দেখছে পুলিশ।

যদিও এই প্রথমবার নয়। লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষনার পর থেকেই কলকাতার বিভিন্ন জায়গা থেকে বেআইনি টাকা উদ্ধারের ঘটনা ঘটে চলেছে। এতটাকা কোথায় কিভাবে পাচার করা হচ্ছে এবং আসছে কোথা থেকে এসব নিয়েও বেশ ক্ষিপ্ত নির্বাচন কমিশন। এদিনের টাকা উদ্ধারের পর মোট ছয় কোটি টাকা বাজেয়াপ্ত করেছে পুলিশ।

Open

Close