যুদ্ধকালীন পরিস্থিতি! দুই শুটারকে বিশ্বকাপ থেকে ডেকে নিল ভারতীয় বায়ুসেনা। আরও জোরালো আঘাত হতে চলেছে।

গতকাল পাকিস্তানে ঢুকে ভারতের এয়ার স্ট্রাইক করার পর থেকে ভারত ও পাকিস্তান সীমান্তের পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। চরম সতর্কতা জারি করা হয়েছে সীমান্ত জুড়ে। সেই সাথে যেকোনো পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলা হয়েছে ভারতীয় বায়ু সেনাকে। কালকের এয়ার স্ট্রাইকের পাল্টা জবাব দেওয়ার জন্য মুখিয়ে রয়েছে পাকিস্তান তাই ভারতের প্রতিরক্ষা বাহিনীকেও সদা সতর্ক এবং যুদ্ধের জন্য তৈরি থাকতে বলা হয়েছে। আর চারিদিকে যখন এইরকম যুদ্ধকালীন পরিস্থিতি তৈরি হয়েছে সেই সময় শুটিং বিশ্বকাপ থেকে ভারতের দুই শুটার রবি কুমার এবং দীপক কুমার কে শিবিরে ডেকে  নিল ভারতীয় বায়ুসেনা। বুধবার বিকেলের মধ্যেই এই দুই রাইফেল শুটার কে রিপোর্ট করতে বলে দেওয়া হয়েছে।

এই ব্যাপারে রবি কুমার কুমার জানিয়েছেন, বর্তমানে এই যুদ্ধকালীন পরিস্থিতির জন্য আমার সমস্ত সহকর্মীর ছুটি বাতিল করে দেওয়া হয়েছে, শুধুমাত্র আমরা দুজনেই একমাত্র শিবিরের বাইরে ছিলাম কিন্তু এবার আমাদেরও ডেকে নেওয়া হল শিবিরে। সেই সাথে এই মুহূর্তে সতর্ক থাকতে বলা হয়েছে পুরো এয়ারফোর্সকে। আমাদের যেকোনো পরিস্থিতিতে ডিউটিতে যোগদান করতে হতে পারে। সেই সাথে উনি জানান যে, আমরা পাইলট নয় আমরা দুজনই গ্রউন্ড স্টাফ হিসাবে কাজ করি। কিন্তু আমরা যেকোনো ভাবে ঝাঁপিয়ে পড়তে পারি দেশের প্রয়োজনে।

এই মুহূর্তে নয়া দিল্লীতে শুটিং বিশ্বকাপ আয়োজিত হয়েছে এবং সেখানে ভারতীয় দলের হয়ে অংশ গ্রহন করেছেন দীপক কুমার ও রবি কুমার। এই দুজন অংশ গ্রহন করেছিলেন পুরুষদের ১০ মিটার এয়ার এবং মিক্সড ইভেন্টে। কিন্তু ইনারা দুজনই ব্যার্থ হন ফাইনাল ইভেন্টে পৌঁছাতে।
#অগ্নিপুত্র

Related Articles