fbpx
দেশনতুন খবর

মক্কাতে যেমন মন্দির বানানো যায় না, তেমনি অযোধ্যাতে রাম মন্দির ছাড়া অন্য কিছু বানানো যাবে না: উমা ভারতী

বর্মানে রাম মন্দির ইস্যু দেশের সবথেকে জ্বলন্ত ঘটনা। রাম মন্দির নির্মান দীর্ঘ এক দশক ধরে যেভাবে মামলায় জর্জরিত হয়ে আছে বিষয়টি তাতে ক্ষপ্ত অযোধ্যাবাসী। তরওপরে রাম মন্দির নির্মানকে কেন্দ্র করে জমি বিতর্কের মামল যেভাবে স্থগিতাদেশে পিছিয়ে পড়ছে তাতেও ক্ষোভ প্রকাশ করেছেন এক শ্রেনীর মানুষ। এবার অযোধ্যায় রাম মন্দির নির্মানকে কেন্দ্র করে সরাসরি ক্ষোভ প্রকাশ করলেন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী। মক্কার প্রসঙ্গ টেনে বুধবার মধ্যপ্রদেশের একটি সভা থেকে তিনি বলেন মক্কাকে যেমন ভ্যাটিক্যান সিটি বানানো যায় না তেমনি অযোধ্যাতেও রাম মন্দির ছাড়া অন্য কিছু বানানো যাবে না বলে মন্তব্য করেন।

অযোধ্যা মামলা নিয়ে এদিন সংবাদিককদের করা প্রশ্নের জবাব দিতে গিয়ে উমা ভারতী জানিয়েছেন তিনি এই মন্দির ইস্যুকে ঘিরে কোনো কথা বলতে চাননা। দেশের সর্বোচ্চ আদালত যা ঠিক করবে তাই হবে, এই নিয়ে তিনি কোনো মন্তব্য করতে চাননা বলেও জানিয়েছেন।

বুধবার সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার মধ্যস্থতার শুনানি ছিল। এদিন হিন্দুদের মহাসভা ও রামলাল সংগঠন কেউই  মধ্যস্থতাকারী হিসেবে যেতে চাননি। আসলে হিন্দু পক্ষ মধ্যস্থতায় রাজী হয়নি। প্রসঙ্গত, অযোধ্যা মামলাটি বর্তমানে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর ডিভিশন বেঞ্চে রেয়েছে। এছাড়াও মামলাটির সঙ্গে যুক্ত রয়েছে আরও চার বিচারপতি। চলতি বছরের ৯ ই  জানুয়ারী অযোধ্যা মামলা সাংবিধানিক বেঞ্চে স্থানান্তরিত করা হয়।

Open

Close