in

এই মুহূর্তের বড় খবর! ইস্তফা দিলেন বিজেপির তিন সাংসদ

লোকসভা নির্বাচনে অভূতপূর্ব জয়ের পর আগামীকাল দ্বিতীয়বারের জন্য দেশের প্রধানমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদী। দেশ স্বাধীনের পর এই প্রথম কোন অ-কংগ্রেসি সরকার সম্পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে আবার ক্ষমতায় ফিরে এলো। আগামীকাল প্রধানমন্ত্রীর শপথ গ্রহণে কে আর কি মন্ত্রী হচ্ছেন সেটা জানা যাবে। এবার এই প্রথম লোকসভা নির্বাচনে লড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। গুজরাটের গান্ধী নগর থেকে নির্বাচনে লড়ে সাড়ে পাঁচ লক্ষ ভোটে জয়লাভ করেছেন তিনি।

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এর আগে রাজ্যসভার সাংসদ ছিলেন। ওনার সাথে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং রবিশঙ্কর প্রসাদও রাজ্যসভার সাংসদ ছিলেন। কিন্তু এই তিন দিগগজ নেতা এবার ভোটে দাঁড়িয়েছিলেন, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবার ইতিহাস গড়ে রাহুল গান্ধীর দুর্গ আমেঠি থেকে রাহুল গান্ধীকেই হারিয়ে দিয়েছিলেন। যেহেতু এবার তাঁরা লোকসভা সাংসদ, সেহেতু এবার এই তিন দিগগজদের রাজ্যসভা থেকে ইস্তফা দিতে হবে। আর এই জন্যই ওনারা রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন।

শোনা যাচ্ছে বিজেপি এবার রামবিলাস পাসওয়ানকে রাজ্য সভায় পাঠাতে পারে, ওনাকে এবারও মন্ত্রীত্ব দেওয়া হতে পারে গুঞ্জন। গতবারের লোকসভা নির্বাচনে জিতে উনি কেন্দ্রীয় মন্ত্রী হয়েছিলেন। বর্তমান সময়ে পাসওয়ান কোন সংসদেরই সদস্য নন। শোনা যাচ্ছে যে, পাসওয়ানকে রবিশঙ্কর প্রসাদের যায়গায় বিহারের রাজ্যসভা সদস্য বানানো হতে পারে। রবিশঙ্কর প্রসাদ বিহারের পাটনা থেকে রাজ্যসভার সদস্য।

আরেকদিকে অমিত শাহ আর স্মৃতি ইরানীর নির্বাচনে জেতার পর গুজরাট থেকে দুটি রাজ্যসভার আসন খালি হতে চলেছে। শোনা যাচ্ছে বিজেপি এই রাজ্যসভা আসন গুলোকে সেসব নেতাদের দিতে চাইছে, যারা এইবারের লোকসভা নির্বাচনে হেরে গেছে। এই রাজ্যসভার আসন থেকে ওনাদের পাশ করিয়ে ক্যাবিনেট মন্ত্রী বানানো হবে।

What do you think?

0 points
Upvote Downvote

ব্রেকিংঃ দুই গ্রাম পঞ্চায়েত প্রধান সহ ২০০ কর্মীর বিজেপিতে যোগদান

রাজ্যে বাড়তি হিংসা দেখে কঠোর পদক্ষেপ নিতে চলেছে মমতা সরকার