রাতের অন্ধকারে তৃণমূলের পার্টি অফিসে তালা ঝুলিয়ে দিলো এলাকাবাসীরা

পার্টি অফিসে তালা লাগানো নিয়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষে তুলুল উত্তেজনা ছড়াল ঘাটালের রানির বাজার এলাকায়। দু’দলের সংঘর্ষের মাঝে পড়ে মাথা ফাটল ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিকের। তাঁকে স্থানীয় একটি নার্সিংহোমে ভর্তি করা হয়েছে।

ওই এলাকায় একটি তৃণমূলের পার্টি অফিস রয়েছে। অভিযোগ, বুধবার রাতে ওই পার্টি অফিসের দরজায় তালিয়ে লাগিয়ে দেয় বিজেপির লোকজন। বৃহস্পতিবার রাতে সেই তালা খুলতে গেলে তৃণমূলের সঙ্গে বিজেপির সংঘর্ষ বেঁধে যায়। খবর পেয়ে ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিকের নেতৃত্বে পুলিশ বাহিনী যায় ঘটনাস্থলে। দুই দলের সংঘর্ষের মাঝে পড়ে আঘাত পান ওসি সহ এক পুলিশ কনস্টেবল।

পরিস্থিতির সামলা দিতে ঘটনাস্থলে পৌঁছান এসডিপিও এবং সিআই। এই ঘটনায় বিজেপির ৩ সমর্থককে আটক করেছে পুলিশ। ঘাটালের বিধায়ক শঙ্কর দলুই বলেন, বুধবার পার্টি অফিস বন্ধ করে তালা লাগিয়ে দিয়েছিল বিজেপি। বৃহস্পতিবার সেই তালা খুলতে গেলে বিজেপি এলাকা দখলের চেষ্টায় হামলা চালায়। সেই সময়ে পুলিশের ওসি সহ দু’জন আহত হয়েছেন। তাছাড়া তৃণমূলের দু’জন কর্মী আহত হয়েছেন।”

অন্যদিকে বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলা সভাপতি অন্তরা ভট্টাচার্য্য বলেন, “পার্টি অফিসে বিজেপির কেউ তালা লাগায়নি। অথচ বৃহস্পতিবার সন্ধ্যার পর এক বিজেপি কর্মীকে পুলিশ মারধর করে। সেই সময় তাঁকে বাঁচাতে গেলে পুলিশ-তৃণমূলের যৌথ বাহিনী হামলা চালায়।” তাঁর আরও অভিযোগ, “তৃণমূলের আক্রমণেই পুলিশ আহত হয়েছে। অথচ পুলিশ বিজেপির ৩ জনকে আটক করে নিয়ে গিয়েছে।” এলাকায় নতুন করে যাতে উত্তেজনা না ছড়ায় সে কারণে মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশবাহিনী।