in

জবরদস্ত ভাঙন তৃণমূলে, মমতাকে হারিয়ে এক রাতেই বাজিগর মুকুল

পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচন অশান্তিপূর্ণ ভাবে শেষ হওয়ার পর থেকেই আশঙ্কায় দিন কাটাচ্ছেন মমতা ব্যানার্জী (Mamata Banerjee) এবং ওনার দলের নেতা, নেত্রীরা। একদা মমতা ব্যানার্জীর সঙ্গী মুকুল রায় (Mukul Roy), আজ মমতার গলার কাটা হয়ে উঠেছেন। আজ মুকুল রায়ের সৌজন্যে তিন বিধায়ক এবং ২৯ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দেন। তৃণমূলের কাউন্সিলর আর বিধায়ক আজ দিল্লীতে বিজেপির প্রধান কার্যালয়ে বিজেপির সদস্যতা গ্রহণ করেন। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া বিধায়কদের মধ্যে মুকুল পুত্র শুভ্রাংশু রায় এর ও নাম আছে।

মুকুল পুত্র শুভ্রাংশু রায় তাঁর বাবার সাথে বিজেপির হেডকোয়ার্টারে যান। সেখানে গিয়ে উনি বিজেপির সদস্যতা গ্রহণ করেন। শুভ্রাংশু ছাড়াও তৃণমূলের বিধায়ক তুশারকান্তি ভট্টাচার্জ আর সিপিএম বিধায়ক দেবেন্দ্র রায় বিজেপিতে যুক্ত হন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিজেপি নেতা মুকুল রায় এবং রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

পশ্চিমবঙ্গ বিজেপির পর্যবেক্ষক তথা মহাসচিব কৈলাস বিজয়বর্গী বলেন, ৫০-৬০ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছেন। উনি বলেন, পশ্চিমবঙ্গে সাত দফায় নির্বাচন হয়েছিল, আর সাত দফাতেই তৃণমূলের গুণ্ডারা সন্ত্রাস ছড়িয়েছিল। এরাজ্যের মানুষ ওদের আর চাইছে না। আর এই কারণে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিচ্ছেন সবাই, আর এটা মাত্র প্রথম দফার যোগদান ছিল।

মুকুল রায় প্রথম ঝটকা দিলে, দ্বিতীয় ঝটকা দিলো একদা তৃণমূলের বাহুবলি বিধায়ক অর্জুন সিং। আজ ব্যারাকপুর শিল্পাঞ্চলে তৃণমূল ছেড়ে অর্জুন সিং এর হাত ধরে বিজেপিতে যোগ দেন ৮ জন কাউন্সিলর। আজ এই দল বদলের পর ৩৪ টি আসনের ভাটপাড়া পৌরসভায় বিজেপির হাতে ১৯ জন কাউন্সিলর, আর তৃণমূলের কাছে ১৪। এবার বিজেপির ভাটপাড়া পৌরসভা দখল শুধুমাত্র সময়ের অপেক্ষা।

শুধু তাই নয়, এবার অর্জুন সিং হুঙ্কার দিয়ে বলেন, আগামী দিনে নৈহাটি, হালিশহর, বীজপুর, কাঁচরাপাড়া, টিটাগড় ও ব্যারাকপুর পৌরসভা কয়েকদিনের মধ্যেই দখল নেবেন তিনি। তিনি কার্যত হুমকির সূরেই বলেন, ‘এবার তৃণমূলকে শেষ করে দেবো।”

What do you think?

0 points
Upvote Downvote

নিজের খাসতালুকে জনতার বিক্ষোভের মুখে রবীন্দ্রনাথ ঘোষ! পালিয়ে নিজেকে রক্ষা করলেন এই দাপুটে নেতা

দর্প চূর্ণ মমতার, অহংকার ছেড়ে এবার মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাচ্ছেন তিনি