সুভাষ চন্দ্র বসুর মুখে পা দিয়ে ছবি তুললেন তৃণমূল নেতা! ভাইরাল হলেন সোশ্যাল মিডিয়ায়

 নেতাজি সুভাষ চন্দ্র বসুর (Subhas Chandra Bose) ছবিতে দাঁড়িয়ে বিতর্ক বাড়ালেন তৃণমূল (All India Trinamool Congress) নেতা! গোটা দেশ বিপর্যস্ত করোনা ভাইরাসের কারণে। আর এই ভাইরাসের প্রকোপ রুখতে গোটা দেশে জারি আছে লকডাউন। এই লকডাউনে মধ্যে সবাই গরীবদের পাশে দাঁড়ানোর জন্য নিজের নিজের সাধ্যমত সাহায্য করে চলেছে।দেশের প্রতিটি রাজনৈতিক দলই গরীব মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের ত্রাণ বিলি করছে। কখনো চাল, ডাল আবার কখনো রান্না করা খাবার দিয়েই গরিবের পাশে দাঁড়াচ্ছে রাজনৈতিক নেতা, নেত্রী থেকে শুরু করে সাধারণ মানুষেরা।

আর এর মধ্যে ত্রাণ বিলির এক বিতর্কিত ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। ওই ছবিতে দেখা যাচ্ছে এক তৃণমূল (All India Trinamool Congress) নেতা এক অসহায় মহিলাকে ত্রাণ বিলি করছেন।

এত পর্যন্ত সব ঠিক ছিল, কিন্তু ছবিটি ঠিক করে দেক্ষে চক্ষু চরকগাছ। ওই তৃণমূল (All India Trinamool Congress) নেতা গরীব মহিলাকে ত্রাণ দেওয়ার জন্য যেই ব্যানারের উপর দাঁড়িয়েছেন সেখানে রয়েছে গোটা বাংলা সমেত ভারতের গর্ব নেতাজি সুভাষ চন্দ্র বসুর (Subhas Chandra Bose) ছবি।

তৃণমূলের ওই নেতা দিব্বি সুভাষ চন্দ্রের ছবিতে পা দিয়ে মহিলাকে ত্রাণ বিলি করছেন। আর ওনার পিছনে রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর একটি ছবিও দেখা যাচ্ছে। পাশে তৃণমূলের অনেক ঝাণ্ডাও দেখা যাচ্ছে।

ছবিটি দেখে বোঝা যাচ্ছে যে, এটি কোন তৃণমূলের পার্টি অফিসের ছবি। তবে ছবিটি কোথাকার, আর কবেকার এবং ওই তৃণমূল নেতাই বা কে সেটা আমাদের পক্ষে জানা সম্ভব হয়নি। ছবিটি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। আর এই ছবির সত্যতা যাচাই করাও আমাদের পক্ষে সম্ভব হয়নি।