পালাবদলঃ তৃণমূলের হাত থেকে গ্রাম পঞ্চায়েত ছিনিয়ে নিলো বিজেপি! প্রধান যোগ দিলেন গেরুয়া শিবিরে

মালদার ভাবুক গ্রামের পঞ্চায়েত প্রধান যোগ দিলেন বিজেপিতে (Bharatiya Janata Party)। উনি নয় মাস আগে বিজেপি ছেড়ে তৃণমূলের (All India Trinamool Congress) পতাকা হাতে তুলে নিয়েছিলেন। আজ আবারও বিজেপিতে ফিরে আসার ফলে তৃণমূলের হাতছাড়া হল পুরাতন মালদার ভাবুক গ্রাম পঞ্চায়েত। আর বলাই বাহ্লল্য, বিজেপির খাতায় যোগ হল একটি গ্রাম পঞ্চায়েত। তিনি বিজেপিতে যোগ দিয়ে জানান, ভুল বুঝে তৃণমূলে গেছিলাম তাই এবার প্রায়শ্চিত্ত করতে বিজেপিতে ফিরে এলাম।

পঞ্চায়েত প্রধান লক্ষ্মীরাম হাঁসদার বিজেপির যোগের ফলে উচ্ছস্বিত গেরুয়া শিবির। গত বছরের পঞ্চায়েত নির্বাচনে পুরাতন মালদার ভাবুক গ্রাম পঞ্চায়েত দখল করেছিল বিজেপি। পঞ্চায়েতের মোট ১৩ টি আসনের মধ্যে নয়টি আসনেই জয়লাভ করেছিল গেরুয়া শিবির। বাকি চারটি আসন ছিল তৃণমূলের দখলে। কিন্তু ২০১৯ এ ভাবুক গ্রামের পঞ্চায়েত প্রধান লক্ষ্মীরাম হাঁসদা সহ চার বিজেপির পঞ্চায়েত সদস্য যোগ দেয় তৃণমূলে।

এরপরই ওই গ্রাম পঞ্চায়েত দখল নেয় তৃণমূল। আর মাত্র ৯ মাসেই নিজের ভুল বুঝতে পেরে ফের বিজেপিতে চলে আসেন প্রধান লক্ষ্মীরাম হাঁসদা। গ্রাম পঞ্চায়েত প্রধান সহ তিনজন পঞ্চায়েত সদস্য বিজেপিতে যোগদান করায় ফের সংখ্যাগরিষ্ঠতা হাসিল করে গেরুয়া শিবির। দীর্ঘ ৯ মাসে পরে আবারও ওই পঞ্চায়েতের দখল নেয় বিজেপি।

লক্ষ্মীরাম হাঁসদা বলেন, আমি ভুল বুঝে তৃণমূলে গিয়েছিলাম তাই ভুল ভাঙতেই বিজেপিতে চলে আসি। আরেকদিকে, তৃণমূল নেতৃত্ব দাবি করেছে যে, বিজেপি পঞ্চায়েত প্রধানকে অপহরণ করে এই কাজ করতে বাধ্য করেছে।