তৃণমূল ছাড়লেন দাপুটে ছাত্র নেতা সুজিত শ্যাম, যোগ দিলেন বিজেপিতে

কলকাতাঃ তৃণমূল (All India Trinamool Congress) ছেড়ে বিজেপিতে (Bharatiya Janata Party) যোগ দিলেন ছাত্র নেতা সুজিত শ্যাম। আজ বিজেপির কার্যালয়ে মুকুল রায়, শান্তনু ঠাকুরদের উপস্থিতিতে গেরুয়া পতাকা হাতে তুলে নেয় সুজিত।

বিজেপিতে যোগ দিয়ে সুজিত বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে ১৬ বছর আগে তৃণমূল করেছিলাম। এরপর দেখলাম যারা নন্দীগ্রামের গণহ’ত্যা’কে’ সমর্থন করেছিল, যারা রাজ্যে আবার বাম সরকার গড়ার সংকল্প নিয়েছিল, তারাই এখন মমতা দিদির কাছে লোক হয়ে উঠেছে। ওনার বিরুদ্ধে যারা প্রচার করেছিল, তারাই এখন ওনার মঞ্চে দাঁড়িয়ে বড়বড় ভাষণ দিচ্ছে। আমি এই তৃণমূলকে সমর্থন করেছিলাম না।”

বলে রাখি, মুকুল রায়ের সাথে অনেক দিনের সম্পর্ক সুজিত শ্যামের। বাঁকুড়া থেকে ছাত্র রাজনীতি করা শুরু। মুকুল রায় যখন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড ছিলেন, তখন সুজিত ছিল ওনার ঘনিষ্ঠ। ২০১৭ সালে মুকুল রায় বিজেপিতে যোগ দিতেই সুজিতেরও বিজেপিতে যোগ দেওয়ার গুঞ্জন ছড়িয়েছিল। কিন্তু সুজিত তখন বিজেপিতে আসেনি।

সুজিত অভিযোগ করে জানায়, তাঁর বিরুদ্ধে দলের তরফ থেকেই মিথ্যে মামলায় ফাঁসানোর চেষ্টা হয়েছিল। তাকে ছাত্র অথবা যুব সংগঠনের কার্যকারী ভূমিকা দেওয়ারও প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, কিন্তু তা কোনদিনও বাস্তবায়িত হয়ে ওঠেনি। সুজিত জানায়, বিগত চার বছর ধরে তাকে রাজনৈতিক ভাবে ব্যবহারই করা হয়নি।

আজ ফেসবুকে আক্ষেপের সুরে সুজিত একটি পোস্ট লিখে জানায়, ‘১৬ বছরের সম্পর্ক অত সহজেই ভেঙে দেওয়া যায় না। কিন্তু জীবনে এমন এমন কিছু সময় আসে, যখন সবকিছু ফেলে সামনের দিকে তাকাতে হয়।”

Related Articles