‘চা কেমন লাগল” দুই পাক সন্ত্রাসীকে ধরার পর জিজ্ঞাসা করল ভারতীয় জওয়ানেরা

মাই ইন্ডিয়া ডেস্কঃ জম্মু কাশ্মীর থেকে ভারতীয় সেনা লস্কর-এ-তৈবা এর দুই জঙ্গিকে গ্রেফতার করেছে। দুই জঙ্গিই পাকিস্তানের ষড়যন্ত্রের কথা স্বীকার করেছে। এই ঘটনার পর বুধবার চিনার সেনার কম্যান্ডার লেফটেনেন্ট জেনারেল কেজেএস ঢিলোন আর জম্মু কাশ্মীর পুলিশের এডিজি মুনির খান একটি প্রেস কনফারেন্স করেন। লেফটেনেন্ট জেনারেল ঢিলোন বলেন, কাশ্মীরে পাকিস্তান সন্ত্রাস ছড়াচ্ছে। ওই প্রেস কনফারেন্সে ধৃত দুই জঙ্গির ভিডিও জারি করে সেনা।

ভিডিওতে এক জঙ্গিকে চা খেতে দেখা যাচ্ছে, সেনা তাঁকে জিজ্ঞাসা করছে চা কেমন লাগল? এই প্রশ্নের জবাবে ধৃত জঙ্গি মোহম্মদ আজিম বলেন, ‘খুব ভালো।” প্রসঙ্গত পাকিস্তানের এফ-১৬ যুদ্ধ বিমানকে ধ্বংস করা উইং কম্যান্ডার অভিনন্দকে গ্রেফতার করার পর পাকিস্তানে সেনা ওনাকে এই প্রশ্নটাই করেছিল।লেফটেনেন্ট জেনারেল কেজেএস ঢিলোন বলেন, পাকিস্তান উপত্যকার শান্তি ভঙ্গ করার চেষ্টা করছে। পাকিস্তান বেশি করে কাশ্মীরে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর চেষ্টা চালাচ্ছে। ২১ আগস্ট আমরা দুই পাক নাগরিককে গ্রেফতার করেছিলাম। তাঁরা দুইজনই জঙ্গি সংগঠন লস্কর-এ-তৈবা এর সাথে যুক্ত ছিল।

লেফটেনেন্ট জেনারেল কেজেএস ঢিলোন আরও বলেন, অসরার আহমেদ খান যে পাথর ছোড়ার সময় আহত হয়েছিল, চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়েছে। ৩০ দিনে এই নিয়ে পাঁচ জন নাগরিকের মৃত্যু হয়েছে। লেফটেনেন্ট জেনারেল কেজেএস ঢিলোন বলেন, এই মৃত্যু সন্ত্রাসবাদী আর পাথরবাজদের কারণে হয়েছে। আপানদের জানিয়ে রাখি, গত ৬ই আগস্ট পাথর ছোড়ার সময় আসরার আহমেদ নামে এক ব্যাক্তি আহত হয়েছিলেন। চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়েছে।

সেনার তরফ থেকে জারি করা ভিডিওতে জঙ্গিরা বলছে যে, তাঁরা পাকিস্তানের রাওয়ালপিণ্ডির বাসিন্দা, আর তাঁরা মুজাহিদ্দিন এর হয়ে কাজ করে। জিজ্ঞাসাবাদ চলাকালীন তাঁরা অনেক কিছুই উগড়ে দেয়, জার ফলে পাকিস্তানের ষড়যন্ত্রের পর্দা ফাঁস হয়ে যায় সবার সামনে।

Related Articles